বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে জয় ক্যারিয়ারের সেরা: শাহিন শাহ আফ্রিদি
শাহিন শাহ আফ্রিদি। রয়টার্স
শাহিন শাহ আফ্রিদি। রয়টার্স

ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে জয় ক্যারিয়ারের সেরা: শাহিন শাহ আফ্রিদি

  • আফ্রিদি মনে করেন এই জয় তার ক্যারিয়ারের সেরা জয়।

শুভব্রত মুখার্জি: ওয়ানডে হোক কিংবা টি-২০ বিশ্বকাপ ২০২১ সালের আগে ১২ বারের সাক্ষাতেও ভারতকে বিশ্বকাপে একবারও হারাতে পারেনি পাকিস্তানের সিনিয়র ক্রিকেট দল। তবে সেই ইতিহাস ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে আমীরশাহিতে বদলে দেয় পাকিস্তান। সেদিন ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল তারা। এই জয়ের অন্যতম কারিগর ছিলেন শাহিন শাহ আফ্রিদি। আফ্রিদি মনে করেন এই জয় তার ক্যারিয়ারের সেরা জয়।

সোমবারেই প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে আইসিসির ক্রিকেটার অফ দি ইয়ারের পুরস্কার জিতেছেন আফ্রিদি। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের সেই ম্যাচে আফ্রিদি তিনটি উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচে ৪ ওভারে তিনি ৩১ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচে রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলির উইকেট নিয়েছিলেন শাহিন।

পুরস্কার জয়ের পরে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে শাহিন বলেন 'আমার ক্যারিয়ারে অনেক ভাল পারফরম্যান্স রয়েছে। টেস্টে একাধিকবার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছি। তবে আমার কাছে সেরা স্মরণীয় মুহূর্ত হল টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচ জয়টা। ওই বছরটা আমার কাছে দারুণ কেটেছে। আশা করি আপনার ২০২২ সালেও আমার থেকে ভাল পারফরম্যান্স দেখতে পারবেন। সেদিন ম্যাচে অল্প সুইং হচ্ছিল। আমরা জানতাম আমরা রোহিতকে তাড়াতাড়ি ফেরাতে পারব। তবে যে বলে রোহিতকে আউট করেছি তাতে আমি নিজেও বিস্মিত।'

বন্ধ করুন