বাংলা নিউজ > ময়দান > রেকর্ডের আরও কাছে, রোলাঁ গারোর শেষ চারে নাদাল

নিজের লক্ষ্যের আরও কাছে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল। রেকর্ড গড়তে আরও দু'টি ধাপ পার করতে হবে। এ বার যদি নাদাল ফ্রেঞ্চ ওপেন জেতেন, তা হলে গ্র্যান্ড স্লামের হিসেবে টপকে যাবেন রজার ফেডেরারকে। ফেডেরার এবং নাদাল দুই তারকাই এখনও পর্যন্ত ২০টি করে গ্র্যান্ডস্লান জিতেছেন।

বুধবার দিয়েগো সোয়ার্জম্যানের বিরুদ্ধে শুরুর দিকে হাড্ডাহাড্ডি লড়াই হলেও, শেষের দু'টি সেটে নিজের ছন্দে জিতে সেমিফাইনাল পৌঁছে যান নাদাল। প্রথম সেট ৬-৩ জিতে গেলেও, দ্বিতীয় সেটেও মুখ থুবড়ে পড়েন তিনি। ৪-৬ সেটটি হেরে যান। তৃতীয় সেটেই অবশ্য তিনি ঘুরে দাঁড়ান। ৬-৪ এবং ৬-০ জিতে নেন রাফা। ২ ঘণ্টা ৪৫ মিনিট লড়াইয়ের পর খেলার ফল নাদালের পক্ষে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০।

রোলাঁ গারো মঞ্চে বরাবরই রাজা নাদাল। সেই মঞ্চের হাত ধরেই কি এ বার নতুন রেকর্ড করে ফেলবেন নাদাল? সেই নিয়ে জল্পনা চলছে। তবে নাদালের কিন্তু বারবার ছন্দপতন ঘটছে। আসলে সাম্প্রতিক অতীতেও চোট সমস্যায় জেরবার হতে হয়েছে নাদালকে। দিনের ম্যাচেও যেমন দ্বিতীয় সেটে একটু নড়বড়ে হয়ে পড়েছিলেন।

তবে এ বার ফ্রেঞ্চ ওপেনে যেহেতু তাঁর সামনে অন্য লক্ষ্য রয়েছে, তাই সব সমস্যা অতিক্রম করে এগিয়ে চলেছেন স্প্যানিশ তারকা। পিছিয়ে পড়েও ফের ঘুরিয়ে দাঁড়িয়ে লড়াই করে চলেছেন তিনি। হয়তো এই লড়াই করার মানসিকতা নিয়ে এই ফ্রেঞ্চ ওপেনেই ২১ টি গ্র্যান্ডস্লাম জিতে নতুন রেকর্ড করে ফেলবেন রাফা।

বন্ধ করুন