বাংলা নিউজ > ময়দান > ৪র্থ রাউন্ডে রুদ্ধশ্বাস জয়,ফরাসি ওপেনের কোয়ার্টারে জকোভিচের মুখোমুখি নাদাল
ফরাসি ওপেনের কোয়ার্টারে জকোভিচের মুখোমুখি নাদাল

৪র্থ রাউন্ডে রুদ্ধশ্বাস জয়,ফরাসি ওপেনের কোয়ার্টারে জকোভিচের মুখোমুখি নাদাল

  • তবে শেষ পর্যন্ত পাঁচ সেটের লড়াইয়ে তিনি হারালেন ফেলিক্স অগার অ্যালিসমেকে। খেলার ফল‌ নাদালের পক্ষে ৩-৬, ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩। ৪ ঘন্টা ২১ মিনিট ধরে লড়াই চালিয়ে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেন নাদাল। ১৩ বারের ফরাসি ওপেনের শিরোপা জয়ী নাদালের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলবেন জকোভিচ।

শুভব্রত মুখার্জি: চলতি ফরাসি ওপেনের পুরুষদের সিঙ্গেলস বিভাগের কোয়ার্টার ফাইনালে ব্লকবাস্টার ম্যাচ দেখার অপেক্ষায় ছিলেন ভক্তরা। চতুর্থ রাউন্ডে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে রাফায়েল নাদাল গোটা বিশ্বের টেনিস ভক্তদের সেই প্রত্যাশাই পূরণ করলেন। কোয়ার্টার ফাইনালে নাদাল মুখোমুখি হবেন নোভাক জকোভিচের। দুই কিংবদন্তির লড়াইয়ের ৫৯তম 'এপিসোড' দেখতে প্রস্তুত হচ্ছে গোটা বিশ্ব।

রবিবার আর্জেন্তিনার দিয়েগো শোয়ার্টজম্যানকে ৬-১, ৬-৩, ৬-৩ ফলে হারিয়ে জকোভিচ আগেই পৌঁছে গিয়েছিলেন কোয়ার্টার ফাইনালে। তখন থেকেই একটা প্রত্যাশা করা হচ্ছিল যে এবার হয়তো নাদাল বনাম জকোভিচের লড়াই দেখা যাবে। তবে নিজের চতুর্থ রাউন্ডের ম্যাচে প্রবল লড়াই করে জিততে হল রাফায়েল নাদালকে। এমন কি একটা সময় চ্যাম্পিয়ন তারকার সামনে ছিল ম্যাচ হারের ভ্রুকুটিও। তবে শেষ পর্যন্ত পাঁচ সেটের লড়াইয়ে তিনি হারালেন ফেলিক্স অগার অ্যালিসমেকে। খেলার ফল‌ নাদালের পক্ষে ৩-৬,৬-৩,৬-২,৩-৬,৬-৩।

৪ ঘন্টা ২১ মিনিট ধরে লড়াই চালিয়ে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেন নাদাল। ১৩ বারের ফরাসি ওপেনের শিরোপা জয়ী নাদালের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলবেন জকোভিচ। এখনও পর্যন্ত ফরাসি ওপেনে ৯ বার নাদালের মুখোমুখি হয়েছেন জকোভিচ। গতবার সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন নাদালের। তাঁকে হারিয়ে খেতাবও জেতেন এই সার্বিয়ান । সেবার ফাইনালে দু’সেট পিছিয়ে থেকে হারিয়েছিলেন স্টেফানোস সিৎসিপাসকে। এই নিয়ে ১৬ বার ফরাসি ওপেনের কোয়ার্টারে উঠলেন জকোভিচ। ২০০৯ সালের পর থেকে কখনও কোয়ার্টারের আগে ছিটকে যেতে হয়নি তাঁকে।

বন্ধ করুন