বাংলা নিউজ > ময়দান > ক্যারিয়ারে নজির গড়ে ১০০০তম জয় নাদালের
রাফায়েল নাদাল (REUTERS)
রাফায়েল নাদাল (REUTERS)

ক্যারিয়ারে নজির গড়ে ১০০০তম জয় নাদালের

  • ইতিহাসে চতুর্থ খেলোয়াড় হিসেবে এক হাজার এটিপি ট্যুর ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করেছেন এই বাঁ হাতি স্প্যানিশ তারকা

রাফায়েল নাদাল মানেই একটা আলাদা নস্টালজিয়া। টেনিস কোর্টে পাওয়ারফুল ব্যাকহ্যান্ড,ফোরহ্যান্ড সামলাতে নাস্তানাবুদ বিপক্ষ। একের পর এক ট্রফি জিতেছেন হেলায়। সম্প্রতি জিতেছেন ফরাসি ওপেনের শিরোপা। ছুঁয়েছেন রজার ফেডেরারের রেকর্ড। সম্প্রতি তার মুকুটে যুক্ত হল আরও একটি পালক। এক অনন্য নজির গড়ার মাইলফলক স্পর্শ করলেন তিনি।

ইতিহাসে চতুর্থ খেলোয়াড় হিসেবে এক হাজার এটিপি ট্যুর ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করেছেন এই বাঁ হাতি স্প্যানিশ তারকা।প্যারিস মাস্টার্সে স্বদেশীয় ফেলিসিয়ানো লোপেসকে হারিয়ে এই নজির স্পর্শ করেছেন তিনি। ১০০০ ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করা অন্য তিন কিংবদন্তী হলেন যুক্তরাষ্ট্রের কিংবদন্তি জিমি কনরস (১২৭৪), রজার ফেডেরার (১২৪২) ও ইভান লেন্ডল (১০৬৮)।

প্রসঙ্গত এই বছর করোনা আবহে দর্শকশূন্যভাবে আয়োজিত ফরাসি ওপেনে নিজের ১৩তম শিরোপা জিতে ফেডেরারের ২০ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ও স্পর্শ করার কীর্তি গড়েছেন নাদাল।এই নজির সম্বন্ধে বলতে গিয়ে তিনি জানান 'এই মাইলফলকে পৌঁছাতে আমাকে অবশ্যই অনেক কিছু ভালোভাবে করতে হয়েছে। তা অনুশাসন মানা হোক কিংবা কঠোর অনুশীলন করা হোক।'এই উপলক্ষ্যে ‘১০০০’ লেখা একটি স্মারক তুলে দেওয়া হয় নাদালের হাতে।

বন্ধ করুন