বাংলা নিউজ > ময়দান > পাখির চোখ US Open, চোট সারিয়ে অনুশীলন শুরু করলেন নাদাল
প্র্যাকটিস করছেন নাদাল

পাখির চোখ US Open, চোট সারিয়ে অনুশীলন শুরু করলেন নাদাল

  • কানাডিয়ান ওপেনে কোর্টে ফিরতে পারেন ২২টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী। 

তলপেটের মাংসপেশির চোট সারিয়ে কোর্টে ফেরার লক্ষ্যে অনুশীলন শুরু করলেন রাফায়েল নাদাল। কানাডিয়ান ওপেনে প্রত্যাবর্তনের লক্ষ্যে এই অনুশীলন শুরু করেছেন তিনি। মন্ট্রিওলের আইজিএ স্টেডিয়ামে বসার কথা রয়েছে কানাডিয়ান ওপেনের। অগস্ট মাসের পাঁচ তারিখ থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। তার আগে নিজেকে প্রস্তুত করতেই কোর্টে নেমে অনুশীলন সারছেন স্প্যানিশ তারকা।

প্রসঙ্গত সদ্য শেষ হওয়া উইম্বলডনের কোয়ার্টার ফাইনালেই তলপেটের পেশিতে চোট পান রাফায়েল নাদাল। পরিবারের বারণ উপেক্ষা করেই সেই ম্যাচে খেলা চালিয়ে যান তিনি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর পাঁচ সেটের ম্যাচ জিতে যান সেমিফাইনালে। সেখানে তার মুখোমুখি হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ান তারকা নিক কিরগিয়সের। তবে তলপেটের মাংসপেশির টান এতটাই বেড়ে যায় যে তিনি ডাক্তারের পরামর্শে ম্যাচ না খেলেই নাম প্রত্যাহার করতে বাধ্য হন।

উল্লেখ্য ফাইনালে কিরগিয়সকে হারিয়েই নিজের কেরিয়ারের ২১ তম গ্রান্ড স্ল্যাম খেতাব জেতেন‌ নোভাক জকোভিচ। সামনেই রয়েছে বছরের শেষ গ্রান্ড স্ল্যাম ইউএস ওপেনে। সেখানে শিরোপা জিতে ২২ টি গ্রান্ড স্ল্যামের মালিক নাদাল স্বাভাবিকভাবেই চাইবেন তার কেরিয়ারের ২৩ তম স্ল্যাম জিততে। উল্লেখ্য নিজের কেরিয়ারে নাদাল এর আগে পাঁচবার কানাডিয়ান ওপেনের খেতাব জিতেছেন। এবার তার ষষ্ঠ খেতাব জিতে তিনি স্পর্শ করতে চাইবেন কিংবদন্তি ইভান লেন্ডেলের নজিরকে।

বন্ধ করুন