বাংলা নিউজ > ময়দান > অজি ওপেনের শেষ আটে গেলেন রাফা, জোকার

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ম্যাচেই রাফা পিঠে গুরুতর চোট পান। ম্যাচ জেতার পরেও পিঠের সমস্যার কারণে নাদাল তার পরের রাউন্ডের ম্যাচে নামতে পারবেন কিনা সে নিয়ৈ সন্দেহ দানা বেধেছিল। সেই ব্যথার সমস্যা কাটিয়ে আপাতত ছন্দে তিনি। সোমবার শেষ ১৬'র ম্যাচে কোর্টে নেমে রাফায়েল নাদালের খেলায় অবশ্য তার কোন প্রভাব পড়ল না। ইতালির ফ্যাবিও ফগনিনিকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন রাফা। ফলে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন রাফা।

প্রসঙ্গত এই জয়ের ফলে কেরিয়ারে ৪৩তম গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনালে পৌছে গেলেন রাফা। রাফার পক্ষে এদিন ম্যাচের ফল ছিল ৬-৩, ৬-৪, ৬-২। উল্লেখ্য ২০১৫ সালে যুক্তরাষ্ট্র ওপেনে ইতালিয়ান ফগনিনির বিরুদ্ধে হেরেই বিদায় নিয়েছিল রাফায়েল নাদাল । এদিন ম্যাচের শুরু থেকে টুর্নামেন্টের ১৬তম বাছাই ফগনিনির বিরুদ্ধে ভয়ংকর আক্রমনাত্মক মেজাজে ছিলেন স্প্যানিয়ার্ড। রড লেভার এরিনায় ইতালিয়ান প্রতিদ্বন্দ্বীকে ম্যাচে ফেরার কোনওরকম সুযোগ দেননি রাফা। প্রথম সেট সহজেই জিতে নেন ঝুলিতে ভরলেও দ্বিতীয় সেটে একসময় ২-৪ গেমে পিছিয়ে পড়েছিলেন ২০টি গ্র্যান্ডস্লামের মালিক। সেখান থেকে অসাধারণ কামব্যাক করে দ্বিতীয় সেট নিজের নামে করেন রাফা।

তৃতীয় সেট ও আক্রমনাত্মকভাবে শুরু করে রাফায়েল নাদাল। ৬-২ ব্যবধানে তৃতীয় সেট জিতে ম্যাচ পকেটস্থ করেন নাদাল। শেষ ১৬'র লড়াইয়ে ২ ঘন্টা ১৬ মিনিটে বাজিমাত করেন তিনি। শেষ আটে গ্রীসের স্তেফানোস সিৎসিপাসের মুখোমুখি হবেন নাদাল তলপেটে সমস্যার কারণে মাত্তেও বেরেত্তিনি চতুর্থ রাউন্ড থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার ফলে কোর্টে না নেমেই এদিন শেষ আটে পৌছে যায় বিশ্বের ছ’নম্বর সিৎসিপাস। কোয়ার্টার্সে নাদালের সঙ্গে খেলা হবে সিৎসিপাসের। আরেক কোয়ার্টারে খেলবে মেডভেডেভ ও রুবেল। এই দুই কোয়ার্টার ফাইনালের বিজয়ীরা একে অপরের বিরুদ্ধে খেলবেন সেমিতে। 

রবিবারই শেষ আটে গিয়েছেন জোকার। তিনি এবার খেলবেন জেভরেভের বিরুদ্ধে। অন্য কোয়ার্টার্সে আছেন ডিমিত্রোভ ও কারাৎসেভ। এই দুই ম্যাচের বিজয়ী খেলবেন একে অপরের বিরুদ্ধে। অর্থাৎ সব কিছু ঠিকঠাক থাকলে জোকার ও রাফার দেখা হতে পারে ফাইনালে। 

বন্ধ করুন