বাংলা নিউজ > ময়দান > পায়ের চোটের চিকিৎসায় দ্রুত সাড়া মিলছে, কোর্টে ফেরার লড়াই জারি রাফার
রাফায়েল নাদাল।
রাফায়েল নাদাল।

পায়ের চোটের চিকিৎসায় দ্রুত সাড়া মিলছে, কোর্টে ফেরার লড়াই জারি রাফার

  • এই পায়ের পাতার চোটের ফলেই এই মরশুমে টোকিও অলিম্পিক এমন কী বছর শেষের গ্র্যান্ড স্ল‌্যাম ইউএস ওপেনেও খেলতে পারেননি নাদাল। তিনি বার্সেলোনাতে তাঁর পায়ের চিকিৎসা করাচ্ছিলেন। তবে এখন তিনি নিজের বাড়ি ফিরে এসেছেন বলে জানা গিয়েছে।

শুভব্রত মুখার্জি : লন টেনিসের জগতে এই মুহূর্তে লড়াইটা ত্রিমুখী। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রয়েছেন তিন কিংবদন্তি রজার ফেডেরার,রাফায়েল নাদাল এবং নোভক জোকোভিচ। তিন কিংবদন্তি এই মুহূর্তে ২০ টি করে গ্র্যান্ড স্ল্যাম জিততে সমর্থ হয়েছেন। চলতি ইউএস ওপেন জিতে অবশ্য অপর দুই কিংবদন্তিকে পেছনে ফেলার সুযোগ রয়েছে জোকোভিচের। এই মূহুর্তে দাঁড়িয়ে অপর দুই কিংবদন্তি চোটে রীতিমতো জর্জরিত। রজার যখন হাঁটুর চোট নিয়ে সমস্যায়, তখন নাদাল সমস্যায় রয়েছেন পায়ের পাতার চোট নিয়ে। তাঁর এই চোট বেশ পুরনো।

এই পায়ের পাতার চোটের ফলেই এই মরশুমে টোকিও অলিম্পিক এমন কী বছর শেষের গ্র্যান্ড স্ল‌্যাম ইউএস ওপেনেও খেলতে পারেননি নাদাল। তিনি বার্সেলোনাতে তাঁর পায়ের চিকিৎসা করাচ্ছিলেন। তবে এখন তিনি নিজের বাড়ি ফিরে এসেছেন বলে জানা গিয়েছে।

এই মরসুমে তাঁর পিঠের চোট ও তাঁকে খুব ভুগিয়েছে। ফলে তাঁকে উইম্বলডন এবং টোকিও গেমস থেকে নাম প্রত্যাহার করে নিতে হয়েছিল। ৩৫ বছর বয়সী নাদাল তাঁর ইন্সটাগ্রামে এক পোস্ট করে জানিয়েছেন, তাঁর পায়ের চিকিৎসা সম্পন্ন হয়েছে। তবে নাদালকে এই মুহূর্তে কোনও ধরনের সার্জারি করতে হয়নি। নাদাল লেখেন তাঁর পোস্টে লিখেছেন, ‘আপনাদের জানাচ্ছি আমি এবং আমার মেডিক্যাল টিম পায়ের চিকিৎসার জন্য বার্সেলোনাতে ছিলাম। আমাকে কিছু দিনের বিশ্রাম নিতে হবে। ফলে আমাকে কিছু সপ্তাহের জন্য কোর্টের বাইরেও থাকতে হবে।’

বন্ধ করুন