বাংলা নিউজ > ময়দান > Barcelona Open:বার্সেলোনা ওপেনের ফাইনালে উঠে নতুন রেকর্ড গড়ার লক্ষ্যে নাদাল
বার্সেলোনা ওপেনের ফাইনালে উঠে নাদাল  (ছবি:স্কাই স্পোর্টস)
বার্সেলোনা ওপেনের ফাইনালে উঠে নাদাল  (ছবি:স্কাই স্পোর্টস)

Barcelona Open:বার্সেলোনা ওপেনের ফাইনালে উঠে নতুন রেকর্ড গড়ার লক্ষ্যে নাদাল

১২তম বার্সেলোনা ওপেন খেতাব জয় থেকে আর একধাপ দুরে দাঁড়িয়ে রাফায়েল নাদাল। এবারে খেতাব জিতলেই রাফায়েল ভাঙবেন নিজের রেকর্ড।  

১২তম বার্সেলোনা ওপেন জেতা থেকে আর একধাপ দুরে দাঁড়িয়ে রাফায়েল নাদাল। ফাইনালে তাঁর প্রতিপক্ষ স্তেফানোস সিসিপাসকে। এর আগেও ২০১৮ সালে বার্সেলোনা ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই তারকা। সেবারের ফাইনালে অবশ্য সিসিপাসকে হেলায় হারিয়ে ছিলেন রাফায়েল। 

শনিবার সেমিফাইনালে বিশ্বের ১৩ নম্বর পাবলো ক্যারেনো বুস্টাকে ৯০ মিনিটেই হারিয়ে দেন নাদাল। খেলার ফল ৬-৩,৬-২। প্রথম সেটের ফল ৬-৩ হারানোর পরে দ্বিতীয় সেটেও ক্যারেনোকে দাঁড়াতে দেননি তিনি। দ্বিতীয় সেটের ফল হয় ৬-২। এদিনের অন্য সেমিফাইনালে জেতেন স্তেফানোস সিসিপাস। তিনি হারান জানিক সিনারকে। শনিবারের প্রথম সেমিফাইনালের ফল হয়েছিল ৬-৩,৬-৩।      

যদিও বার্সেলোনা ওপেন নাদালের কাছে খুবই লাকি। ২০০৫ সাল থেকে এখনও পর্যন্ত ১১ বার বার্সেলোনা ওপেন জিতেছেন নাদাল। ২০২১ সালে তিনি যদি এই খেতাব জেতেন তাহলে খেতাব জেতার সংখ্যাটা ১ ডজনে পৌঁছে যাবে যার মানে ১২ বার বার্সেলোনা ওপেন জেতার নজির গড়বেন তিনি। এখনও পর্যন্ত ১১বার এই ট্রফি নিজের হাতে তুলে আগেই রেকর্ড করেছেন নাদাল। এইবার ট্রফি জিতলে নিজের রেকর্ড নিজেই ভাঙবেন তিনি। সেই দিকেই তাকিয়ে বিশ্ব টেনিস মহল।

বন্ধ করুন