বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারোর প্রথম ম্যাচেই স্ট্রেট সেটে জয় পেলেন নাদাল, জিতলেন অ্যাশ বার্টিও
রাফায়েল নাদাল। ছবি: রয়টার্স
রাফায়েল নাদাল। ছবি: রয়টার্স

রোলাঁ গারোর প্রথম ম্যাচেই স্ট্রেট সেটে জয় পেলেন নাদাল, জিতলেন অ্যাশ বার্টিও

  • এ দিন নাদাল শুরু থেকেই ছন্দে ছিলেন। অ্যালেক্সেই পপিরিনের বিরুদ্ধে প্রথম দু'টি সেটই কিছুটা এক তরফা ভাবে জিতে নেন রাফা। কিন্তু লড়াই হয় তৃতীয় সেটে।

মঙ্গলবার ফ্রেঞ্চ ওপেনের প্রথম ম্যাচেই রাফায়েল নাদাল স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন অ্যালেক্সেই পপিরিনকে। তৃতীয় সেট ২-৫ পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত স্ট্রেট সেটেই জয় ছিনিয়ে নেন রাফা। এ দিকে দ্বিতীয় সেটে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে শেষ হাসি হাসলেন মেয়েদের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি।

এ দিন নাদাল শুরু থেকেই ছন্দে ছিলেন। প্রথম দু'টি সেটই কিছুটা এক তরফা ভাবে জিতে নেন রাফা। কিন্তু তৃতীয় সেটে ঘুরে দাঁড়ান অ্যালেক্সেই পপিরিন। নাদালের সার্ভিস ব্রেক করে ৫-২ এগিয়ে যান তিনি। কিন্তু সেখান থেকে লড়াই করে তৃতীয় সেটেও জয় ছিনিয়ে নেন নাদাল। খেলার ফল ৬-২, ৬-৩, ৭-৬ (৭/৩)। দ্বিতীয় রাউন্ডে নাদাল মুখোমুখি হবেন ফ্রান্সের রিচার্ড গেসকের।

এ দিন মেয়েদর সিঙ্গলসেও বিশ্বের এক নম্বর তারকা অ্যাশলে বার্টিও শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নেন। যদিও দ্বিতীয় সেটে বেশ চাপেই পড়ে গিয়েছিলেন। প্রথম সেটে বার্নার্ডা পেরাকে ৬-৪ তিনি হারান। কিন্তু দ্বিতীয় সেটে পেরা অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ান। ৬-৪ বার্টিকে হারান তিনি। কিন্তু পরের সেটেই ফের নিজের ছন্দে ৬-২ পেরাকে উড়িয়ে দেন বার্টি। খেলার ফল বার্টির পক্ষে ৬-৪, ৩-৬, ৬-২।

বন্ধ করুন