বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে এ বার টরন্টো মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করলেন রাফায়েল নাদাল
রাফায়েল নাদাল।

চোটের কারণে এ বার টরন্টো মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করলেন রাফায়েল নাদাল

  • বিশ্ব ক্রমতালিকায় ৪ নম্বরে থাকা রাফায়েল নাদাল এই চোট নিয়েই ওয়াশিংটন ওপেনে খেলেছিলেন। তবে সেই ইভেন্ট থেকে তিনি তৃতীয় রাউন্ডেই ছিটকে যান।

শুভব্রত মুখার্জি: নাদালের পায়ের চোট তাঁকে শেষ কয়েক মাস ধরেই বেশ ভোগাচ্ছে। সেই কারণেই ফরাসি ওপেনের পর থেকে তিনি কার্যত কোর্টের বাইরে রয়েছেন বললেই বলা চলে। উইম্বলডন,অলিম্পিক্স দু'টি ইভেন্টেই খেলেননি স্পেনের তারকা টেনিস প্লেয়ার। এ বার তিনি পায়ের চোটের কারণেই আসন্ন টরন্টো মাস্টার্স থেকে শেষ মূহুর্তে নাম প্রত্যাহার করে নিলেন।

বিশ্ব ক্রমতালিকায় ৪ নম্বরে থাকা রাফায়েল নাদাল জানিয়েছেন, টরন্টো মাস্টার্স ১০০০ হার্ড কোর্ট ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন তিনি। আর এর প্রধান কারণ তাঁর বাঁ পায়ের টানা চোট। ২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের মালিক নাদাল এই চোট নিয়েই ওয়াশিংটন ওপেনে খেলেছিলেন। তবে সেই ইভেন্ট থেকে তিনি তৃতীয় রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন।

টরেন্টো মাস্টার্সের পাঁচ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল জানান 'শেষ কয়েক মাস ধরেই আমার এই সমস্যা চলছে। এটা সকলেই জানেন।' উল্লেখ্য, গত বার করোনার কারণে এই ইভেন্টটি আয়োজন সম্ভব হয়নি। নাদাল জানান,  ‘এই সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ছিল না। আমি এই যন্ত্রণা নিয়ে খেলাটা উপভোগ করতে পারব না। উল্টে চোটের জায়গায় আরও ক্ষতি হতে পারে।’ সে কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন রাফা। উল্লেখ্য ২০০৫ সাল থেকেই নাদাল তাঁর পায়ের এই চোটের সমস্যাতে মাঝে মাঝেই ভুগছেন।

বন্ধ করুন