বাংলা নিউজ > ময়দান > কোহলি শিবিরে চর্চায় এখন নাদাল-জোকোভিচ
প্রথম বার রোলাঁ গারোর সেমিতে নাদালকে হারান জোকোভিচ। ছবি: পিটিআই
প্রথম বার রোলাঁ গারোর সেমিতে নাদালকে হারান জোকোভিচ। ছবি: পিটিআই

কোহলি শিবিরে চর্চায় এখন নাদাল-জোকোভিচ

  • শুক্রবার ফ্রেঞ্চ ওপেনের পুরুষদের দ্বিতীয় সেমিফাইনালে নাদাল এবং জোকোভিচের প্রায় ৪ ঘণ্টা ১১ মিনিটের ম্যারাথন লড়াই চলে। শেষ পর্যন্ত ৩-৬, ৬-৩, ৭-৬, ৬-২ সেটে নাদালকে হারান জোকোভিচ।

রোলাঁ গারোর পুরুষদের দ্বিতীয় সেমিফাইনালে দুই মহাতারকার লড়াইয়েই এখন ডুবে রয়েছে বিরাট কোহলি শিবির। ভারতীয় সময়ে শুক্রবার গভীর রাতে ফ্রেঞ্চ ওপেনের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন রাফায়েল নাদাল এবং নোভক জোকোভিচ। সেই ম্যাচের হাড্ডিহাড্ডি লড়াই এখন সাউদাম্পটনের ভারতীয় শিবিরের আলোচনার কেন্দ্রে।

রাফা-জোকারের লড়াই নিয়ে রবিনচন্দ্রন অশ্বিন একটি টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘এটা শুধু টেনিস নয়! এটি উচ্চ স্তরের লড়াইয়ের একটি বেঞ্চমার্ক।’

ওয়াশিংটন সুন্দর আবার এই ম্যাচ নিয়ে দু'টো টুইট করেছেন। প্রথম টুইটি নাদাল হেরে যাওয়ার ঠিক পরেই করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘এক সেটে এগিয়ে থেকেও রোলাঁ গারোর সেমিফাইনালে হেরে গেল নাদাল। বাইজার টাইমস। প্রতিটি পয়েন্টের জন্য অমানবিক লড়াই।’ দ্বিতীয় টুইটিতে আবার তিনি লিখেছেন, ‘ইনটেনসিটি, আবেগের তীব্রতা, খেলার আনন্দ ১০০’।

শুধু কোহলি শিবিরই নয়, ভারতের ক্রিকেট মহলেও এই ম্যাচ নিয়েই চলছে জোর আলোচনা। দীনেশ কার্তিক যেমন টুইটে লিখেছেন, ‘যদি কেউ জানতে যান, স্পোর্টসে হাল না ছাড়ার অর্থ কী, তা হলে প্লিজ মোবাইলে এই দুই কিংবন্তির ম্যাচ দেখুন। ভারতের কেউঘুমিয়ে পড়ে থাকলে ম্যাচের রিপ্লে দেখুন। হাইলাইটস এই ম্যাচের গুণগত মানের সঙ্গে সুবিচার করতে পারবে না।’

ওয়াসিম জাফর আবার একটি মজার টুইট করেছেন, ‘নাদাল ২০২১ ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে হেরে গিয়েছে? এটা নিশ্চয়ই কোনও জোক…ওও এটা ডি'জোকোভিচ’।

শুক্রবার ফ্রেঞ্চ ওপেনের পুরুষদের দ্বিতীয় সেমিফাইনালে নাদাল এবং জোকোভিচের প্রায় ৪ ঘণ্টা ১১ মিনিটের ম্যারাথন লড়াই চলে। শেষ পর্যন্ত ৩-৬, ৬-৩, ৭-৬, ৬-২ সেটে নাদালকে হারান জোকোভিচ। এর আগে রোলাঁ গারোর সেমিফাইনালে মোট সাত বার নাদালের মুখোমুখি হয়েছেন জোকোভিচ। একবারও জিততে পারেননি। এই প্রথম সেমিফাইনালে নাদালকে হারানোর স্বাদ পেলেন তিনি। তবে ২০১৫ সালে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে এক বার জোকোভিচের কাছে পরাস্ত হয়েছিলেন নাদাল।

বন্ধ করুন