বাংলা নিউজ > ময়দান > চোট রয়েছে, ডেভিস কাপ টাই থেকে সরে দাঁড়ালেন সুমিত নাগাল
সুমিত নাগাল।
সুমিত নাগাল।

চোট রয়েছে, ডেভিস কাপ টাই থেকে সরে দাঁড়ালেন সুমিত নাগাল

  • জাতীয় টেনিস ফেডারেশনের কাছে সুমিত নাগাল জানিয়েছেন, তিনি ডেভিস কাপে অংশ নিতে পারবেন না। কারণ তাঁর চোট রয়েছে। যে কারণে চিকিৎসক তাঁকে হার্ড কোর্টে না খেলার পরামর্শই দিয়েছেন।

ইউএস ওপেনের যোগ্যতা অর্জন পর্বের প্রথম রাউন্ড থেকে ছিটকে গিয়েছিলেন সুমিত নাগাল। এ বার আবার ডেভিস কাপ টাই থেকেই নাম প্রত্যাহার করে নিলেন তিনি। হিপে চোট রয়েছে তাঁর। সুমিত নাগালের পরিবর্তে ডেভিস কাপের দলে ঢুকলেন সাকেত মিনেনি।

জাতীয় টেনিস ফেডারেশনের কাছে সুমিত নাগাল জানিয়েছেন, তিনি ডেভিস কাপে অংশ নিতে পারবেন না। কারণ তাঁর চোট রয়েছে। যে কারণে চিকিৎসক তাঁকে হার্ড কোর্টে না খেলার পরামর্শই দিয়েছেন।

অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের সাধারণ সচিব অনিল ধুপার পিটিআই-কে জানিয়েছেন, ‘সুমিত নাগাল আমাদের লিখিত ভাবে জানিয়েছে, ওর হিপে চোট থাকার কারণে ডেভিস কাপ টাইয়ে খেলতে পারবে না।  ওর এই চোট ইউএস ওপেন যোগ্যতা অর্জনকারী ম্যাচের পর থেকেই রয়েছে। মিনেনি সিঙ্গলস এবং ডাবলস দু'টো গেমেই অংশ নিতে পারবে। যে কারণে ওকে ডেভিস কাপের দলে নেওয়া হয়েছে।’

মিনেনি ভারতের হয়ে মোট ছ'টি ডেভিস কাপ টাইয়ে অংশ নিয়েছেন। তিনি ২০১৯ সালের ডেভিস কাপে পাকিস্তানকে হারিয়েছিল যে ভারতীয় দল, সেই দলের সদস্য ছিলেন। কিন্তু কোনও ম্যাচ খেলতে পারেননি।

মিনেনি বলেছেন, ‘আমি এপ্রিল থেকে কোনও টুর্নামেন্ট খেলিনি। এমন কী যুক্তরাষ্ট্রে খেলতে যাওয়ার জন্য কোনও ভিসা পাইনি। তবে আমি এই পুরো সময়ে অনুশীলনের মধ্যেই ছিলাম। টিমে ফিরে ভাল লাগছে।’

ফিনল্যান্ডের বিরুদ্ধে ডেভিস কাপ টাইয়ে ভারতের পাঁচ জনের টিম লড়াই করবে। ১৮-১৯ সেপ্টেম্বর ডেভিস কাপ টাই হওয়ার কথা।

বন্ধ করুন