বাংলা নিউজ > ময়দান > রামিজকে সরিয়ে ফের PCB-র মসনদে নাজাম শেঠি, বড় বদলের ইঙ্গিত ১৪ সদস্যের কমিটি নিয়ে

রামিজকে সরিয়ে ফের PCB-র মসনদে নাজাম শেঠি, বড় বদলের ইঙ্গিত ১৪ সদস্যের কমিটি নিয়ে

রামিজ রাজাকে চেয়ারম্যান পদ থেকে সরানো হল।

পিসিবি-র চেয়ারম্যান পদ থেকে এহসান মানিকে সরিয়ে, রামিজ রাজাকে ৩৬তম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তখন ইমরান খান ছিলেন প্রধানমন্ত্রী। ইমরান সরতেই পদ হারালেন রামিজও।

নিশ্চিত হয়েই ছিলো। এ বার শিলমোহর পড়ল চেয়ারম্যান পদ থেকে প্রাক্তন ক্রিকেটার রমিজ রাজাকে সরানোর সিদ্ধান্তে। পাকিস্তান সরকারই পিসিবি-র চেয়ারম্যান পদ থেকে অপসারণ করল রামিজ রাজাকে। পরিবর্তে আগামী চার মাসের জন্য পুরো বিষয়টি পরিচালনার জন্য নাজাম শেঠির নেতৃত্বে ১৪ সদস্যের একটি কমিটি নিযুক্ত করেছে।

টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের পর বুধবার রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে রামিজ রাজাকে সরিয়ে দেয় পাকিস্তান সরকার। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের জারি করা এই বিজ্ঞপ্তিটিকে ফেডারেল মন্ত্রিসভা দ্বারা অনুমোদিত হতে হবে। তবে শুধুমাত্রই এটি একটি আনুষ্ঠানিকতা।

বুধবারই জানা গিয়েছিল, শাহবাজ শরিফ, যিনি পিসিবির প্রধান পৃষ্ঠপোষক, তিনিই নাজাম শেঠিকে দেশের ক্রিকেট সংস্থার নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন: ভারতকে চাপ দিতেই নাকি ODI WC বয়কটের হুমকি দেয় PCB- ICC-কে জানিয়েছেন রামিজ রাজা

২০২১ সালের সেপ্টেম্বরে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান কর্তৃক বোর্ডের প্রধান হিসেবে নিযুক্ত হওয়ার পর, রামিজ রাজা ১৫ মাস পিসিবি-র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

পিসিবি-র চেয়ারম্যান পদ থেকে এহসান মানিকে সরিয়ে, রামিজ রাজাকে ৩৬তম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তখন ইমরান খান ছিলেন প্রধানমন্ত্রী। ইমরান সরতেই পদ হারালেন রামিজও। ইজাজ বাট (২০০৮-১১), জাভেদ বুরকি (১৯৯৪-৯৫) এবং আবদুল হাফিজ কারদার (১৯৭২-৭৭)-এর পরে রামিজ রাজা চতুর্থ প্রাক্তন ক্রিকেটার, যিনি এই পদে নিযুক্ত হয়েছিলেন।

এর আগে নাজাম শেঠি ২০১৩-১৮ সালে পিসিবি-র চেয়ারম্যান এবং সিইও ছিলেন। এবং ইমরান খানের দল ২০১৮ সালে সাধারণ নির্বাচনে জয়ী হওয়ার পরই, পদত্যাগ করেছিলেন নাজাম শেঠি।

আরও পড়ুন: BCCI-কে আক্রমণ করেছিলেন, তার জেরেই সরতে হল রামিজ রাজাকে? নতুন PCB চেয়ারম্যান কে?

এই নিয়ে পিসিবি বা রামিজ রাজা কোনও মন্তব্য করেনি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, প্রধানমন্ত্রী পিসিবির ২০১৪ সালের সংবিধান কার্যকর করবেন। এবং ২০১৯ সালের গঠনতন্ত্র বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞপ্তি অনুসারে, নাজাম শেঠি পরিচালনা কমিটির প্রধান হবেন। আর এই কমিটিতে পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় শহিদ আফ্রিদি, হারুন রশিদ, শাফকাত রানা এবং মহিলা দলের প্রাক্তন অধিনায়ক সানা মীরও রয়েছেন। বাকি কমিটি গভর্নিং বোর্ডের প্রাক্তন সদস্যদের নিয়ে গঠিত, যা ২০১৯ সালে ভেঙে দেওয়া হয়েছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, শাহবাজ শরিফের আদেশ, আইন এবং বিচার বিভাগ দ্বারা যথাযথ ভাবে যাচাই করা হয়েছে এবং এখন ফেডারেল মন্ত্রিসভা দ্বারা অনুমোদিত হওয়া প্রয়োজন, যা বৃহস্পতিবার করা হবে।

১৯ বছর পর পাকিস্তান টিম নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলবে। সেই সিরিজের জন্য পিসিবি টেস্ট স্কোয়াড ঘোষণা করার কয়েক ঘণ্টা পর বিজ্ঞপ্তি জারি করা হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল San Francisco Unicorns , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.