বাংলা নিউজ > ময়দান > Najam Sethi slams Jay Shah: 'PSL-এর সূচি ঠিক করে দিন', জয় শাহকে বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান!

Najam Sethi slams Jay Shah: 'PSL-এর সূচি ঠিক করে দিন', জয় শাহকে বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান!

নজম শেঠি এবং জয় শাহ

বৃহস্পতিবার ২০২৩ সাল এবং ২০২৪ সালের ক্রিকেট ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। ওই ক্যালেন্ডার অনুযায়ী, বিশ্বকাপের ঠিক আগে আগামী সেপ্টেম্বরে ৫০ ওভারের এশিয়া কাপ হতে চলেছে। এই সূচি প্রকাশ নিয়ে চটেছে পাক ক্রিকেট বোর্ড। 

এবারের এশিয়া কাপে একই গ্রুপে থাকছে ভারত এবং পাকিস্তান। এমনটা জানিয়ে গতকাল টুইট করেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ। এদিকে জয় শাহ এভাবে টুইটের মাধ্যমে সূচি ঘোষণা করায় নাখুশ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি নজম শেঠি। নিজের ক্ষোভ উগরে জয় শাহের উদ্দেশে টুইট করে শেঠি বলেন, 'তাহলে এবার পিএসএল-এর সূচিও আপনি ঠিক করে দিন।' উল্লেখ্য, এবছরের এশিয়া কাপের আয়োজন করার কথা পাকিস্তানের। তবে ভারত পাকিস্তানে গিয়ে খেলবে না বলে জানিয়েছে। এই আবহে বারবারই ভারতের তরফে বলা হচ্ছে, তৃতীয় কোনও দেশে এশিয়া কাপ আয়োজন করতে হবে। যা নিয়ে অসন্তুষ্ট পাক বোর্ড। এদিকে জয় শাহের টুইট করা সূচিতে এশিয়া কাপের ভেনুর উল্লেখ নেই। তবে পাক ক্রিকেট বোর্ডের সভাপতির অভিযোগ, 'একতরফা' ভাবে সূচি ঘোষণা করেছেন জয় শাহ। (আরও পড়ুন: জর্জিনাকে নিয়ে আরব দেশের আইন ভাঙলেন রোনাল্ডো, সৌদিতে কি জেলে যাবেন CR7?)

জয় শাহকে ট্যাগ করে এই নিয়ে টুইট বার্তায় নজম শেঠি লেখেন, '২০২৩-২৪ মরশুমের জন্য এসিসি-র কাঠামো এবং ক্যালেন্ডার একতরফাভাবে উপস্থাপন করার জন্য জয় শাহকে ধন্যবাদ। বিশেষ করে এশিয়া কাপ ২০২৩-এর সূচি ঘোষণা করার জন্য ধন্যবাদ। এই ইভেন্টের আয়োজক পাকিস্তান। আপনি যখন এই কাজ করছেনই, তাহলে আমাদের পিএসএল ২০২৩-এর কাঠামো এবং ক্যালেন্ডারও বরং আপনিই উপস্থাপন করতে পারেন! আপনার দ্রুত প্রতিক্রিয়ার আশা করছি।'

বৃহস্পতিবার ২০২৩ সাল এবং ২০২৪ সালের ক্রিকেট ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। ওই ক্যালেন্ডার অনুযায়ী, বিশ্বকাপের ঠিক আগে আগামী সেপ্টেম্বরে ৫০ ওভারের এশিয়া কাপ হতে চলেছে। মোট ছ'টি দল থাকছে। গ্রুপ ‘এ’-তে আছে ভারত, পাকিস্তান এবং ‘কোয়ালিফায়ার ১’। দ্বিতীয় গ্রুপে আছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। অর্থাৎ গতবারের এশিয়া কাপে দু'বার মুখোমখি হওয়ার পর এবারও কমপক্ষে দু'বার ভারত এবং পাকিস্তানের লড়াই হতে পারে। এমনিতে পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও মাসকয়েক আগে শাহ জানিয়েছিলেন যে নিরপেক্ষ জায়গায় সেই প্রতিযোগিতা হবে। তা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়নি। তবে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেনি ভারতীয় বোর্ড।

বন্ধ করুন