বাংলা নিউজ > ময়দান > স্টাম্পে যাচ্ছিল বল, হাত দিয়ে সরিয়ে দিলেন ব্যাটসম্যান, দেখুন অদ্ভুত আউটের ভিডিও
অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট হচ্ছেন নমিবিয়ার ক্যাপ্টেন। ছবি- আইসিসি।
অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট হচ্ছেন নমিবিয়ার ক্যাপ্টেন। ছবি- আইসিসি।

স্টাম্পে যাচ্ছিল বল, হাত দিয়ে সরিয়ে দিলেন ব্যাটসম্যান, দেখুন অদ্ভুত আউটের ভিডিও

  • যদিও হ্যান্ডেলড দ্য বল নয়, বরং অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট দেওয়া হয় ব্যাটসম্যানকে।

ক্রিকেটের মাঠে ফের দেখা গেল ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’এর ঘটনা। অদ্ভুতভাবে আউট হয়ে সাজঘরে ফিরলেন নমিবিয়ার অনূর্ধ্ব-১৯ অধিনায়ক জ্যাক পার্কার।

তানিজানিয়ার বিরুদ্ধে আফ্রিকা অঞ্চলের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মাঠে নামে নমিবিয়া। সেই ম্যাচেই পার্কারকে আউট দেওয়া হয় ফিল্ডিংয়ে বাধা দেওয়ার অপরাধে।

স্পিনার লকস বাকরানিয়ার বলে লেগ-সাইডে শট খেলার চেষ্টা করেন পার্কার। তবে বল ব্যাটে ঠিকমতো কানেক্ট হয়নি। শরীরে লেগে বল ব্যাটসম্যানের ঠিক পিছনেই গিয়ে পড়ে। ব্যাটসম্যান ক্রিজের সামান্য বাইরে ছিলেন। তিনি বলটিকে স্টাম্পে যাওয়া থেকে আটকানোর চেষ্টা করেন। হাত দিয়ে বল দূরে সরিয়ে দেন পার্কার।

ততক্ষণে উইকেটকিপার ও স্লিপ ফিল্ডার বল ধরতে উদ্যত হয়েছিলেন। সঙ্গত কারণেই আউটের আবেদন জানায় তানজানিয়া। আম্পায়াররা নিজেদের মধ্যে আলোচনা করে পার্কারকে 'অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড' আউট ঘোষণা করেন।

ম্যাচে তানজানিয়া ৪৮ রানে পরাজিত করে নমিবিয়াকে। প্রথমে ব্যাট করে তানজানিয়া ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২০০ রান তোলে। ক্যাপ্টেন ধ্রুমিত মেহতা দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন। পার্কার ৪ ওভার বল করে ৯ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে নমিবিয়া ৩৭.৩ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়। জান বল্ট ৫৩ রান করেন। ৫ উইকেট নেন বাকরানিয়া। ম্যাচের সেরা হন তিনিই।

বন্ধ করুন