বাংলা নিউজ > ময়দান > ৩ মাস পরে প্রথম সাংবাদিক সম্মেলনে কান্নায় ভেঙে পড়লেন নাওমি ওসাকা
কান্নায় ভেঙে পড়েন ওসাকা।
কান্নায় ভেঙে পড়েন ওসাকা।

৩ মাস পরে প্রথম সাংবাদিক সম্মেলনে কান্নায় ভেঙে পড়লেন নাওমি ওসাকা

  • চলতি বছরের ৩১ শে মে ফরাসি ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন নাওমি ওসাকা। তিনি ফরাসি ওপেনে সাংবাদিক সম্মেলনে না আসতে চাওয়ার কারণে, তাঁকে বহিষ্কার করার বিষয়েও সতর্ক করেছিল কর্তৃপক্ষ।

শুভব্রত মুখার্জি : জাপানের লন টেনিস তারকা নাওমি ওসাকা ফরাসি ওপেনে সাংবাদিক সম্মেলন না করা নিয়ে ঝামেলার জেরে নাম তুলে নিয়েছিলেন। এর পর তিনি নিজের দেশে টোকিওতে অলিম্পিক্সে অংশ নিলেও পদক জিততে ব্যর্থ হন। এই ঘটনার ৩মাস পরে ওসাকা প্রথম সাংবাদিক সম্মেলন করতে এসে রীতিমতো কান্নায় ভেঙে পড়লেন।

চার বারের গ্রান্ড স্ল্যামজয়ী তারকা নাওমি ওসাকা চলতি বছরের ৩১ শে মে ফরাসি ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন। তিনি ফরাসি ওপেনে সাংবাদিক সম্মেলনে না আসতে চাওয়ার কারণে, তাঁকে বহিষ্কার করার বিষয়েও সতর্ক করেছিল কর্তৃপক্ষ। এর পর ২৩ বছর বয়সী ওসাকা উইম্বলডনেও নামেননি। তবে তিনি টোকিও গেমসে অংশ নেন। গেমস থেকে ছিটকে যাওয়ার পরে তিন মাস পরে তার প্রথম সাংবাদিক সম্মেলনে অংশ নিতে সম্মতি জানান। মিডিয়ার প্রতি তার অভিযোগ ছিল কিছু প্রশ্নের ধরণে তার মানসিক সমস্যা আরও বাড়ছে।

তিন মাস পরে তিনি প্রথম সাংবাদিক সম্মেলনে এসে কান্নায় ভেঙে পড়েন যখন মিডিয়ার এক কর্মী তাঁকে উদ্দেশ্য করে বলেন, নিজের দরকারে তিনি মিডিয়াকে ব্যবহার করেছেন। ওসাকা জানান 'কখন ফের প্রেস কনফারেন্সে আসব সেই বিষয়ে আমি কোন সিদ্ধান্ত নিয়ে উঠতে পারছিলাম না। ছোটবেলা থেকেই আমার উপর মিডিয়ার নজর ছিল। আমার ব্যাকগ্রাউন্ড এবং অবশ্যই আমি খেলি বলে এই নজরটা আমার উপর থাকে। তার কারণ আমি একজন টেনিস খেলোয়াড়।' এরপরেই সাংবাদিকের প্রশ্নে কান্নায় ভেঙে পড়েন ওসাকা। সংবাদিক সম্মেলন ছেড়ে বের হয়ে যান তিনি। কিছুক্ষণ পরে ফের ফিরে আসেন। তারপরে তিনি ইংরেজিতে একটি প্রশ্ন ও জাপানি ভাষায় বেশ কয়েকটি প্রশ্নের উত্তর দেন। ওসাকার এজেন্ট স্টুয়ার্ট ডুগুইডের তরফেও মিডিয়ার এই ধরনের প্রশ্ন পদ্ধতির কড়া নিন্দা করা হয়।

বন্ধ করুন