বাংলা নিউজ > ময়দান > মানসিক অবসাদ কি কাটছে? ফের টেনিসের প্রতি পুরোনো 'টান' অনুভব করছেন নাওমি ওসাকা
নাওমি ওসাকা।
নাওমি ওসাকা।

মানসিক অবসাদ কি কাটছে? ফের টেনিসের প্রতি পুরোনো 'টান' অনুভব করছেন নাওমি ওসাকা

  • গত মাসেও তিনি ইন্ডিয়ানা ওয়েলসের বিএনপি পরিবাস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। সাম্প্রতিক কালে নিজের ফর্ম নিয়ে তাঁকে বেশ লড়াই করতে হচ্ছে। সদ্য শেষ হওয়া ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে এই বছরের ফাইনালিস্ট লেইলা ফার্নান্দেজের কাছে হেরে তাঁকে বিদায় নিতে হয়েছিল।

শুভব্রত মুখার্জি : মানসিক অবসাদ দীর্ঘদিন তার টেনিস ক্যারিয়ারের পক্ষে বাধা হয়ে দাঁড়িয়েছে। বছরের গোড়ার দিকে এই কারণেই ফরাসি ওপেনে সাংবাদিক সম্মেলনে অংশ নিতে চাননি ওসাকা। আয়োজকদের তরফে তাঁকে টুর্নামেন্ট থেকে বহিস্কারের হুমকি দেওয়া হলে পরবর্তীতে তিনি নাম প্রত্যাহার করেছিলেন। দীর্ঘদিন নিজেকে কোর্টের বাইরে রেখেছিলেন। নিজের দেশের মাটিতে টোকিও অলিম্পিক গেমসে অংশ নিলেও সেই ভাবে তাঁর পক্ষে ভালো পারফরম্যান্স করা সম্ভব হয়নি। তবে এ বার কোর্টে ফেরার পর ফের একবার তিনি তাঁর ভালবাসার খেলাটার প্রতি পুরোনো ‘টান’ অনুভব করছেন। সে কথা জানিয়েছেন ওসাকা স্বয়ং।

চার বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা এই বছরের ইউএস ওপেনের শেষে জানিয়েছিলেন, তিনি কিছু দিন ফের খেলা থেকে দূরে থাকতে চান মানসিক অবসাদের কারণে। তবে বর্তমানে তিনি ফের কোর্টে পুরোনো 'টান' নিয়ে ফেরার অঙ্গীকার করলেন। উল্লেখ্য গত মাসেও তিনি ইন্ডিয়ানা ওয়েলসের বিএনপি পরিবাস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। সাম্প্রতিক কালে নিজের ফর্ম নিয়ে তাঁকে বেশ লড়াই করতে হচ্ছে। সদ্য শেষ হওয়া ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে এই বছরের ফাইনালিস্ট লেইলা ফার্নান্দেজের কাছে হেরে তাঁকে বিদায় নিতে হয়েছিল।

২৩ বছর বয়সী জাপানি তারকা সম্প্রতি একটি অনুষ্ঠানে জানিয়েছেন, ‘আমি খেলাকে অত্যন্ত ভালবাসি। আমি জানি আমি ফের ফিরে আসতে পারব। খুব শীঘ্রই আমি কোর্টে ফিরব। কারণ আমি খেলার প্রতি আমার পুরোনো টান অনুভব করছি। আমি প্রতিযোগিতামূলক খেলা খেলতে ভালবাসি।আমি দীর্ঘ সময় ধরে ম্যাচ খেলতে ভালবাসি। কারণ ম্যাচ যত দীর্ঘ হবে আমার কাছে মজাটাও ততটাই দীর্ঘ হবে।’

বন্ধ করুন