বাংলা নিউজ > ময়দান > মানসিক অবসাদ কি কাটছে? ফের টেনিসের প্রতি পুরোনো 'টান' অনুভব করছেন নাওমি ওসাকা

মানসিক অবসাদ কি কাটছে? ফের টেনিসের প্রতি পুরোনো 'টান' অনুভব করছেন নাওমি ওসাকা

নাওমি ওসাকা।

গত মাসেও তিনি ইন্ডিয়ানা ওয়েলসের বিএনপি পরিবাস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। সাম্প্রতিক কালে নিজের ফর্ম নিয়ে তাঁকে বেশ লড়াই করতে হচ্ছে। সদ্য শেষ হওয়া ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে এই বছরের ফাইনালিস্ট লেইলা ফার্নান্দেজের কাছে হেরে তাঁকে বিদায় নিতে হয়েছিল।

শুভব্রত মুখার্জি : মানসিক অবসাদ দীর্ঘদিন তার টেনিস ক্যারিয়ারের পক্ষে বাধা হয়ে দাঁড়িয়েছে। বছরের গোড়ার দিকে এই কারণেই ফরাসি ওপেনে সাংবাদিক সম্মেলনে অংশ নিতে চাননি ওসাকা। আয়োজকদের তরফে তাঁকে টুর্নামেন্ট থেকে বহিস্কারের হুমকি দেওয়া হলে পরবর্তীতে তিনি নাম প্রত্যাহার করেছিলেন। দীর্ঘদিন নিজেকে কোর্টের বাইরে রেখেছিলেন। নিজের দেশের মাটিতে টোকিও অলিম্পিক গেমসে অংশ নিলেও সেই ভাবে তাঁর পক্ষে ভালো পারফরম্যান্স করা সম্ভব হয়নি। তবে এ বার কোর্টে ফেরার পর ফের একবার তিনি তাঁর ভালবাসার খেলাটার প্রতি পুরোনো ‘টান’ অনুভব করছেন। সে কথা জানিয়েছেন ওসাকা স্বয়ং।

চার বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা এই বছরের ইউএস ওপেনের শেষে জানিয়েছিলেন, তিনি কিছু দিন ফের খেলা থেকে দূরে থাকতে চান মানসিক অবসাদের কারণে। তবে বর্তমানে তিনি ফের কোর্টে পুরোনো 'টান' নিয়ে ফেরার অঙ্গীকার করলেন। উল্লেখ্য গত মাসেও তিনি ইন্ডিয়ানা ওয়েলসের বিএনপি পরিবাস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। সাম্প্রতিক কালে নিজের ফর্ম নিয়ে তাঁকে বেশ লড়াই করতে হচ্ছে। সদ্য শেষ হওয়া ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে এই বছরের ফাইনালিস্ট লেইলা ফার্নান্দেজের কাছে হেরে তাঁকে বিদায় নিতে হয়েছিল।

২৩ বছর বয়সী জাপানি তারকা সম্প্রতি একটি অনুষ্ঠানে জানিয়েছেন, ‘আমি খেলাকে অত্যন্ত ভালবাসি। আমি জানি আমি ফের ফিরে আসতে পারব। খুব শীঘ্রই আমি কোর্টে ফিরব। কারণ আমি খেলার প্রতি আমার পুরোনো টান অনুভব করছি। আমি প্রতিযোগিতামূলক খেলা খেলতে ভালবাসি।আমি দীর্ঘ সময় ধরে ম্যাচ খেলতে ভালবাসি। কারণ ম্যাচ যত দীর্ঘ হবে আমার কাছে মজাটাও ততটাই দীর্ঘ হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘অপমানজনক’ বিজ্ঞাপন দিয়ে সুপ্রিম কোর্টে ‘থাপ্পড়’ খেল BJP, জয় হতেই তোপ তৃণমূলের মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল?

Latest IPL News

KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.