বাংলা নিউজ > ময়দান > French Open: ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন নাওমি ওসাকা
নাওমি ওসাকা। ছবি- টুইটার।
নাওমি ওসাকা। ছবি- টুইটার।

French Open: ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন নাওমি ওসাকা

  • যুক্তরাষ্ট্র ওপেন জয়ের রেশ কাটার আগেই ক্লে কোর্ট মেজর থেকে নাম তুলতে বাধ্য হলেন জাপানি তারকা।

শুভব্রত মুখার্জি

সদ্য যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন নাওমি ওসাকা। ফিরে এসেছেন বিশ্ব ব়্যাঙ্কিংয়ের তিন নম্বরে। স্বাভাবিকভাবেই আসন্ন ফরাসি ওপেনে জাপানি টেনিস তারকাকে নিয়ে বাড়তি প্রত্যাশা ছিল অনুরাগীদের। টেনিসপ্রেমীদের হতাশ করে ওসাকা সরে দাঁড়ালেন টুর্নামেন্ট থেকে।

আসলে চোটের জন্যই ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন ওসাকা। হ্যামস্ট্রিংয়ের চোট এতটাই গুরুতর যে, কেরিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জয়ের রেশ কাটার আগেই পরবর্তী মেজর টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন তিনি।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ওসাকা কঠিন সিদ্ধান্তের কথা জানান। প্রসঙ্গত উল্লেখ্য যে, বেশ কিছুদিন ধরেই হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছিলেন নাওমি। ভিক্টোরিয়া আজারেঙ্কার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনাল চলাকালীন পুরনো চোট পুনরায় মোচড় দিয়ে ওঠে। যদিও চোট নিয়েই তিনি ইউএস ওপেনের ট্রফি হাতে তোলেন।

ইউএস ওপেনের পর পর্যাপ্ত বিশ্রামের সুযোগ না থাকায় ফরাসি ওপেনের জন্য নিজেকে প্রস্তুত করতে পারেননি ওসাকা। সরে দাঁড়ানোর কারণ হিসেবে এমনটাই জানিয়েছেন ২২ বছর বয়সী টেনিস তারকা। উল্লেখ্য, চলতি মাসের ২১ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ক্লে কোর্ট গ্র্যান্ড স্ল্যাম।

বন্ধ করুন