বাংলা নিউজ > ময়দান > ভোগাচ্ছে 'অ্যাচিলিসে'র চোট, উইম্বলডন থেকে নাম প্রত্যাহার নাওমি ওসাকার
উইম্বলডন থেকে নাম প্রত্যাহার নাওমি ওসাকার। ছবি: টুইটার (AFP)

ভোগাচ্ছে 'অ্যাচিলিসে'র চোট, উইম্বলডন থেকে নাম প্রত্যাহার নাওমি ওসাকার

  • ওসাকার টুইটে যদিও উইম্বলডনের কথা সরাসরি উল্লেখ করা হয়নি। এই টুইটের সঙ্গে তিনি ঘাসের কোর্টে তার একটি ছবি জুড়ে দেন। পাশাপাশি ব্যবহার করেন ঘাসের ব্লেডের একটি ইমোজি।

শুভব্রত মুখার্জি: ২০২০ সালে করোনার কারণে আয়োজন করা সম্ভব হয়নি ঐতিহাসিক উইম্বলডন প্রতিযোগিতার। ২০২১ সালেও মানসিক স্বাস্থ্যের কারণে নিজের নাম প্রত্যাহার করেছিলেন। আর ২০২২ সালেও দীর্ঘদিনের 'অ্যাচিলিস' চোট ভোগানোর কারণে আসন্ন উইম্বলডন প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করতে হল বিশ্ব ক্রমতালিকায় প্রাক্তন ১ নম্বরে থাকা জাপানের তারকা টেনিস খেলোয়াড় নাওমি ওসাকা। চারবারের গ্রান্ড স্ল্যাম বিজয়িনী এই কথা জানিয়েছেন তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে।

উইম্বলডন থেকে নাম প্রত্যাহার প্রসঙ্গে নাওমি ওসাকা টুইট করে লেখেন 'আমার অ্যাচিলিসের চোট এখনও ঠিক হয়নি। সেই কারণে তোমাদের সঙ্গে দেখা হবে পরের বছর।' ২৪ বছর বয়সি ওসাকা আগে থেকেই না খেলার বিষয়ে ভাবনা চিন্তা করছিলেন। কারণ এটিপি এবং ডব্লুটিএ আগেই সিদ্ধান্ত নিয়েছিল এবারের উইম্বলডনে তারা কোনও রাঙ্কিং পয়েন্ট রাখছেন না। কারণ রাশিয়ার ইউক্রেনে আক্রমণের পরিপ্রেক্ষিতে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নিয়েছে এটিপি এবং ডব্লুটিএ।

ওসাকার টুইটে যদিও উইম্বলডনের কথা সরাসরি উল্লেখ করা হয়নি। এই টুইটের সঙ্গে তিনি ঘাসের কোর্টে তার একটি ছবি জুড়ে দেন। পাশাপাশি ব্যবহার করেন ঘাসের ব্লেডের একটি ইমোজি। উল্লেখ্য মে মাসে মাদ্রিদে টুর্নামেন্ট চলাকালীন প্রথমবার ওসাকা 'অ্যাচিলিসের' চোটে আক্রান্ত হন। পরবর্তীতে তিনি ইতালিয়ান ওপেন থেকেও নাম প্রত্যাহার করেন। এই মাসেই যদিও ওসাকা অনুশীলনে ফেরার একটি ভিডিয়ো প্রকাশ করেছিলেন। তবুও চোট পুরোপুরি না সারার ফলে তিনি এক্ষুণি কোর্টে ফিরছেন না তা নিশ্চিতভাবেই বলা যায়।

বন্ধ করুন