বাংলা নিউজ > ময়দান > ফাইনালে ঝড় তুললেন CSK-র তরুণ তুর্কি, ফের TNPL চ্যাম্পিয়ন চিপক
টিএনপিএল চ্যাম্পিয়ন চিপক। ছবি- টুইটার।
টিএনপিএল চ্যাম্পিয়ন চিপক। ছবি- টুইটার।

ফাইনালে ঝড় তুললেন CSK-র তরুণ তুর্কি, ফের TNPL চ্যাম্পিয়ন চিপক

  • IPL-এর আগে তামিলনাড়ু প্রিমিয়র লিগে নজর কাড়লেন চেন্নাই সুপার কিংসের দুই ক্রিকেটার।

আইপিএলের আগে দুরন্ত ছন্দে চেন্নাই সুপার কিংসের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান নারায়ন জগদীশান। কার্যত একার হাতে তামিলনাড়ু প্রিমিয়র লিগে চিপক সুপার গিল্লিসকে চ্যাম্পিয়ন করলেন তিনি।

চিপকে টিএনপিএল-এর ফাইনালে মুখোমুখি হয় সুপার গিল্লিস ও রুবি ওয়ারিয়র্স। সুপার গিল্লিস ৮ রানের উত্তেজক জয় তুলে নিয়ে চ্যাম্পিয়নের খেতাব হাতে তোলে। এই নিয়ে তারা মোট তিনবার তামিলনাড়ু প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হয়। ২০১৭ সালের পর ২০১৯ সালের শেষ আসরেও খেতাব জিতেছিল চিপক। গত বছর করোনার জন্য টুর্নামেন্ট আয়োজিত হয়নি। সেদিক থেকে তারা টিএনপিএলের খেতাব ধরে রাখল বলা যায়।

প্রথমে ব্যাট করে চিপক নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তোলে। ওপেন করতে নেমে জগদীশান ৯০ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ৫৮ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন। টুর্নামেন্টে এটি তাঁর তৃতীয় হাফ-সেঞ্চুরি। যদিও ফাইনালে নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন তিনি। এর আগেও একটি ম্যাচে ব্যক্তিগত ৯৫ রানে আউট হয়েছেন জগদীশান। ফাইনালে ক্যাপ্টেন কৌশিক গান্ধী যোগদান রাখেন ২৬ রানের।

জবাবে ব্যাট করতে নেমে রুবি ওয়ারিয়র্স ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭৫ রানে আটকে যায়। পি সারাভানা কুমার ৪৫ রান করেন। ২টি উইকেট নেন সোনু যাদব। ম্যাচের সেরা হয়েছেন জগদীশান।

এবারের তামিলনাড়ু প্রিমিয়র লিগে জগদীশান ৩৩৬ রান সংগ্রহ করেছেন। তিনি টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। সবথেকে বেশি ৩৬৮ রান করেছেন চেন্নাই সুপার কিংসেরই সি হরি নিশান্ত।

বন্ধ করুন