বাংলা নিউজ > ময়দান > মিতালিকে আবেগমাখা চিঠি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, আপ্লুত প্রাক্তন অধিনায়িকা

মিতালিকে আবেগমাখা চিঠি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, আপ্লুত প্রাক্তন অধিনায়িকা

মিতালি রাজ (Reuters)

প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে উচ্ছ্বসিত মিতালি। মোদীর পাওয়া চিঠি টুইট করে মিতালি লিখেছেন 'মাননীয় প্রধানমন্ত্রীর থেকে এমন অনুপ্রেরণা পাওয়া নিঃসন্দেহে আমার কাছে অত্যন্ত সম্মানের। পাশাপাশি অত্যন্ত গর্বেরও।

শুভব্রত মুখার্জি: বিশ্বের দরবারে ভারতীয় মহিলা ক্রিকেট যে কয়েকজন ক্রিকেটারের হাত ধরে পরিচিতি পেয়েছে তাদের অন্যতম মিতালি রাজ। পুরুষ ক্রিকেটে সচিন তেন্ডুলকরের যে ভূমিকা ভারতীয় মহিলা ক্রিকেটে মিতালি রাজের ভূমিকা কোন অংশে কম নয়। বিশ্ব মহিলা ক্রিকেটের ইতিহাসে কিংবদন্তি ক্রিকেটার মিতালি রাজ অবসর নিয়েছেন মাত্র কয়েকদিন আগেই। অবসর গ্রহণের কয়েকদিনের মধ্যেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক আবেগমাখা চিঠি এসে পৌঁছয় মিতালির কাছে। যা পেয়ে স্বাভাবিকভাবেই আপ্লুত তিনি। তিনি তার সেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়াতেও। চিঠির একটি ছবি পোস্ট করে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করতেও ভোলেননি।

আন্তর্জাতিক ক্রিকেটকে সবেমাত্র আলবিদা জানিয়েছেন মিতালি রাজ। ভারতীয় ক্রিকেটের প্রতি বিশেষ করে মহিলা ক্রিকেটের উন্নতিতে মিতালির ভূমিকার কথা স্মরণ করে তাকে এক দীর্ঘ চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদী। যে চিঠির ছত্রে ছত্রে মিতালির ভূয়সী প্রশংসা করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে উচ্ছ্বসিত মিতালি। মোদীর পাওয়া চিঠি টুইট করে মিতালি লিখেছেন 'মাননীয় প্রধানমন্ত্রীর থেকে এমন অনুপ্রেরণা পাওয়া নিঃসন্দেহে আমার কাছে অত্যন্ত সম্মানের। পাশাপাশি অত্যন্ত গর্বেরও। নরেন্দ্র মোদীজি আমার মতো দেশের কোটি কোটি মানুষের কাছে অনুপ্রেরণা এবং রোলমডেল। ক্রিকেটের প্রতি আমাদের অবদানের জন্য এই স্বীকৃতি ওনার থেকে পেয়ে আমি অভিভূত।'

প্রসঙ্গত মহিলাদের ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক মিতালি রাজ। অবসরের পরবর্তীতে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসক রূপেও কাজ করার ইচ্ছা প্রকাশ আগেই করেছেন মিতালি। বেলিন্ডা ক্লার্ক ক্রিকেট অস্ট্রেলিয়া, ক্লেয়ার যেমন ইংল্যান্ডের মহিলা ক্রিকেটকে বদলে দিয়েছেন সুযোগ পেলে ভারতীয় মহিলা ক্রিকেটকেও আমূল বদলে দেওয়ার অঙ্গীকার তিনি আগেই করেছেন। উল্লেখ্য মিতালির অবসরের পরে ভারতীয় দলের অধিনায়িকা হয়েছেন হরমনপ্রীত কৌর। তার নেতৃত্বে শ্রীলঙ্কা সফরে গিয়েছে দল। টি-২০ সিরিজ ইতিমধ্যেই জিতেও ফেলেছে তারা। এবার লক্ষ্য ওয়ানডে সিরিজেও জয়লাভ করা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭ মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি মাঝ আকাশে,২২৫ যাত্রী নিয়ে অবতরণ রাশিয়ায় মানসিকতাটা বদলে দিয়েছেন গম্ভীর! ভারতীয় দলে জায়গা পেয়ে হর্ষিতের অকপট স্বীকারোক্তি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ‘আমরা নিরাপদ নই, সাহায্য দরকার’, ভারতে এসে এমন কথা কেন বললেন বিদেশি পর্যটকরা তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.