বাংলা নিউজ > ময়দান > বন্যায় ভাসছে পাকিস্তান,পাশে দাঁড়াতে জোড়া ছয় হাঁকানো ব্যাট নিলামে তুলছেন নাসিম
নাসিম শাহ এবং হাসনাইন।

বন্যায় ভাসছে পাকিস্তান,পাশে দাঁড়াতে জোড়া ছয় হাঁকানো ব্যাট নিলামে তুলছেন নাসিম

  • ছক্কা হাঁকানো ব্যাট নাসিমের নিজের ছিল না। দলের আর এক তরুণ পেসার মহম্মদ হাসনাইনের ব্যাট ধার করেছিলেন। তবে ম্যাচের পর দিন পাকিস্তানকে ফাইনালে তোলা ব্যাটটি নাসিমকে উপহার হিসেবেই দিয়ে দেন হাসনাইন। আস সেই ব্যাটই উঠবে নিলামে।

বন্যায় পাকিস্তানের বেহাল দশা। ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে ভাসছে পাকিস্তান। এমন কী এশিয়া কাপে খেলছেন এমন অনেক ক্রিকেটারের গ্রাম বন্যার জলে ভেসে গিয়েছে। দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে নাসিম শাহ এগিয়ে এসেছেন পাশে দাঁড়াতে। এখন নাসিম শাহ পাকিস্তান টিমের সবচেয়ে আকর্ষণীয় প্লেয়ার। তাঁকে ঘিরে উন্মাদনা এখন তুঙ্গে।

এশিয়া কাপের সুপার ফোরের টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠে পাকিস্তান। শেষ ওভারের প্রথম দুই বলে জোড়া ছক্কা হাঁকিয়ে পাক ব্রিগেডকে ম্যাচ জেতান নাসিম শাহ। যে ব্যাট দিয়ে ছয় হাঁকিয়ে দেশকে ফাইনালে তুলেছেন নাসিম, সেটিই এ বার উঠতে চলেছে নিলামে। নিলাম থেকে প্রাপ্ত অর্থ বন্যায় ক্ষতিগ্রস্ত দেশবাসীর সাহায্যার্থে কাজে লাগাতে চান নাসিম। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিশিয়াল টুইটার পেজে নাসিমের ব্যাট নিলামের কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: পরপর ২টি ছয় মেরে জেতালেন নাসিম, ফাইনালে পাকিস্তান, আশা শেষ ভারতের

যদিও নাসিম নিজের ব্যাট নিয়ে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলেননি। ছক্কা হাঁকানো ব্যাট তাঁর নিজের ছিল না। দলের আরও এক তরুণ পেসার মহম্মদ হাসনাইনের ব্যাট ধার করেছিলেন। নিজের ব্যাট পছন্দ হচ্ছিল না বলে হাসনাইনের থেকে ব্যাট চেয়ে নেন নাসিম। আহর সেই ব্যাটেই বাজিমাত করেন তিনি।

আরও পড়ুন: মিয়াঁদাদের সেই বিখ্যাত ছক্কার কথা মনে পড়ছে- নাসিমকে নিয়ে ঘোরে বাবর

তবে ম্যাচের পর দিন পাকিস্তানকে ফাইনালে তোলা ব্যাটটি নাসিমকে উপহার হিসেবেই দিয়ে দেন হাসনাইন। সতীর্থকে ধন্যবাদ জানান ১৯ বছরের টিনএজ পেস সেনসেশন। একই সঙ্গে ব্যাটটি নিলামে তোলার কথা ঘোষণা করেন তিনি। পিসিবি-র তরফে ওই ভিডিয়ো টুইট করা হয়েছে।

এশিয়া কাপে নাসিম শাহ নামে নতুন তারার আবির্ভাব হয়েছে। বল হাতে বিক্রম দেখানোর পর ব্যাটেও মন জিতে নিয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। হাতে একটি উইকেট। চাপের মুহূর্তে ইয়র্কার দিতে গিয়ে ফুলটস ডেলিভারি দেন হাঁ হাতি আফগান পেসার ফজলহক ফারুকি। যার সুযোগ নিয়ে সেই বল বাউন্ডারির বাইরে পাঠিয়ে দলকে ম্যাচ জেতান নাসিম। শেষ ওভারে দু'টি ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে ফাইনালে তোলেন তিনি।

বন্ধ করুন