বাংলা নিউজ > ময়দান > ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ৬ ছক্কায় যুবরাজের বিশ্বরেকর্ড ছোঁয়া ভারতীয় বংশোদ্ভূত জসকরন
জসকরন মালহোত্রা। ছবি- আইসিসি।
জসকরন মালহোত্রা। ছবি- আইসিসি।

ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ৬ ছক্কায় যুবরাজের বিশ্বরেকর্ড ছোঁয়া ভারতীয় বংশোদ্ভূত জসকরন

  • সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন বাংলাদেশের তারকা স্পিনার।

কোনও ভারতীয় ক্রিকেটার খেতাবের লড়াইয়ে নেই। তবে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন ক্রিকেটার। আইসিসি সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য যে তিনজন পুরুষ ক্রিকেটারকে মনোনীতে করেছে, তাঁদের মধ্যে রয়েছেন ৬ ছক্কায় যুবরাজ সিংয়ের বিশ্বরেকর্ড ছোঁয়া জসকরন মালহোত্রা।

বুধবারই আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের নাম জানায়। ছেলেদের বিভাগে আমেরিকার জসকরন ছাড়া মনোনীত হয়েছেন বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ ও নেপালের স্পিনার সন্দীপ লামিছানে।

সিপিএলের পরেই আইপিএলের মরশুম শুরু হয়ে যাওয়ায় সেই অর্থে বড় দলগুলি সেপ্টেম্বরে তেমন একটা আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। ভারতও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্ট না খেলেই আমিরশাহি উড়ে গিয়েছে। সেকরণেই ভারত-সহ প্রথমসারির কোনও দেশের ক্রিকেটাররা এবার মনোনীত হননি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য।

সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের দৌড়ে থাকা তারকারা। ছবি- আইসিসি।
সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের দৌড়ে থাকা তারকারা। ছবি- আইসিসি।

মেয়েদের বিভাগে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের জন্য মনোনীত হয়েছেন ইংল্যান্ডের চার্লি ডিন ও হেথার নাইট। তাঁদের সঙ্গে পুরস্কারের দৌড়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে নাসুম ছিলেন বাংলাদেশের স্টার পারফর্ম্যার। সিরিজে ৮টি উইকেট নেন তিনি। লামিছানে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ টু-এর ৬টি ওয়ান ডে ম্যাচে ১৮টি উইকেট নেন। অন্যদিকে জসকরন পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে অপরাজিত ১৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন। তিনি চতুর্থ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ম্যাচে ৬ বলে ৬টি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন।

বন্ধ করুন