বাংলা নিউজ > ময়দান > কেন অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে আগ্রহী নন লিয়ঁ, জবাব শুনে হাসি থামানো দায়
ন্যাথন লিয়ঁ ও অস্ট্রেলিয়ার নবনির্বাচিত টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। ছবি- টুইটার।

কেন অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে আগ্রহী নন লিয়ঁ, জবাব শুনে হাসি থামানো দায়

  • শুক্রবারই অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সের নাম ঘোষণা করা হয়েছে। 

অ্যাসেজের আগেই সেক্স চ্যাট বিতর্কের মাঝে টিম পেইন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক পদ সরে দাঁড়ানোর নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। সেই ঘটনার ঠিক এক সপ্তাহের মাথায় শুক্রবারই (২৬ নভেম্বর) অস্ট্রেলিয়ার ৬৭তম টেস্ট অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সের নাম ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

কামিন্সই অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম ফাস্ট বোলার যাকে পাকাপাকিভাবে টেস্ট দলের অধিনায়কত্ব করার দায়িত্ব দেওয়া হয়েছে। কামিন্সের সঙ্গে দৌড়ে সামিল প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথকে সহ-অধিনায়ক পদে নিযুক্ত করা হয়। তেমনভাবে কোথাও অস্ট্রেলিয়ার অধিনায়ক পদে অন্য কারুর নাম শোনা যায়নি। তবে অজি তারকা স্পিনার ন্যাথন লিয়ঁ দাবি করেন তাঁকে অধিনায়কের পদ দেওয়া হলেও তিনি তা গ্রহণ করতে খুব একটা আগ্রহী নন। তাঁর এহেন মন্তব্যের পিছনে আসল কারণটা জানলে অবাক হওয়ার পাশপাশি হাসিরও ফোয়ারা ছুটবে।

অস্ট্রেলিয়া দলের সাজঘরে দলের গান গাওয়া ক্যাঙ্গারুদের বহু পুরনো এক রীতি। বর্তমানে দলের হয়ে এই কাজটি করেন লিয়ঁ। তাঁর মতে তাঁকে অধিনায়ক হতে গেলে সেই দায়িত্ব ছাড়তে হত, যার জন্য় তিনি একেবারেই প্রস্তুত নন। লিয়ঁ বলেন, ‘আমি যদি অস্ট্রেলিয়ার অধিনায়ক হয়ে যাই, তাহলে আমাকে দলের গান করার দায়িত্বটা অন্য কারুর কাঁধে চাপিয়ে দিতে হবে। সত্যি বলতে (অস্ট্রেলিয়ার অধিনায়ক হওয়ার থেকে) আমি অস্ট্রেলিয়ার দলীয় গানে নেতৃত্ব দেওয়া অনেক বেশি পছন্দ করব।’ মজাদার মানুষ লিয়েঁর এই মন্তব্য তাঁর কৌতুকবোধেরই পরিচয় দেয়।

বন্ধ করুন