বাংলা নিউজ > ময়দান > Nations League: উয়েফা নেশন্স কাপের ম্যাচে বেলজিয়ামকে পর্যুদস্ত করল নেদারল্যান্ডস
বেলজিয়ামকে পর্যুদস্ত করল নেদারল্যান্ডস। ছবি: টুইটার

Nations League: উয়েফা নেশন্স কাপের ম্যাচে বেলজিয়ামকে পর্যুদস্ত করল নেদারল্যান্ডস

  • প্রথমার্ধে ম্যাচের ৪০তম মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করে ডাচদের এগিয়ে দেন স্টিভেন বার্গুইন। ১-০ ফলের লিড নিয়েই বিরতিতে গিয়েছিল নেদারল্যান্ডস।

শুভব্রত মুখার্জি: গতকাল রাতটা উয়েফা নেশন্স কাপের পরিপ্রেক্ষিতে ছিল অঘটনের রাত। যেখানে বর্তমান ইউরোপীয় ফুটবলের জায়ান্টদের হারের মুখোমুখি হতে হয়েছে। ফিফা র‌্যাঙ্কিংয়ে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছে বেলজিয়াম দল। আর ১০ নম্বরে রয়েছে নেদারল্যান্ডস। দুই দলই বিশ্ব ফুটবলের অন্যতম শক্তিশালী দল। তবে উয়েফা নেশন্স কাপের ম্যাচে বেলজিয়ামকে কার্যত উড়িয়ে দিল নেদারল্যান্ডস। বেলজিয়ামের ঘরের মাটিতে বেলজিয়ামকেই ৪-১ গোলে হারাল ডাচরা।

বেলজিয়ামের বিপক্ষে বিগত কয়েক বছর ধরেই জয়হীন ছিল নেদারল্যান্ডস। বেলজিয়ামের বিপক্ষে তাদের সর্বশেষ জয়টি এসেছিল ১৯৯৭ সালে। গতরাতে ম্যাচের শুরু থেকেই দুই দল লড়াই করছিল সমানে সমানে। প্রথমার্ধে ম্যাচের ৪০তম মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করে ডাচদের এগিয়ে দেন স্টিভেন বার্গুইন। ১-০ ফলের লিড নিয়েই বিরতিতে গিয়েছিল নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেমফিস ডিপেই। ৬১তম মিনিটে বেলজিয়ামের হয়ে তৃতীয় গোলটি করেন ডেনজেল ডামফ্রিজ। এর ঠিক ৪ মিনিট পরেই ম্যাচে নেদারল্যান্ডসের হয়ে চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন ডিপেই। ম্যাচ শেষ হওয়ার আগের মুহূর্তে একটি গোল শোধ করেন বেলজিয়ামের মিকি বাতসুয়াই। ফলে ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন ডাচরা।

বন্ধ করুন