বাংলা নিউজ > ময়দান > শামির করোনা, এদিকে চোট পেয়ে ছিটকে গেলেন আরও এক ভারতীয় পেসার, বদলে দলে ঢুকলেন ধাওয়ান
নভদীপ সাইনি ও মহম্মদ শামি। ছবি- এএনআই।

শামির করোনা, এদিকে চোট পেয়ে ছিটকে গেলেন আরও এক ভারতীয় পেসার, বদলে দলে ঢুকলেন ধাওয়ান

  • প্রথমসারির ভারতীয় ক্রিকেটারদের চোট-আঘাত সমস্যা ক্রমশ বেড়েই চলেছে।

করোনা আক্রন্ত হওয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। তাঁর পরিবর্তে জাতীয় নির্বাচকরা উমেশ যাদবকে রোহিত শর্মার সংসারে ঢুকিয়ে দিয়েছেন। তবে এরই মাঝে আরও একটি খারাপ খবর ভারতীয় ক্রিকেটে। এবার চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেলেন আরও এক ভারতীয় পেসার।

দলীপ ট্রফির সেমিফাইনালে উত্তরাঞ্চলের হয়ে মাঠে নেমেছিলেন নভদীপ সাইনি। তবে দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে ম্যাচের প্রথম দিনেই চোট পেয়ে বসেন তিনি। ফলে সারা ম্যাচে আর বল করেননি নভদীপ। প্রথম ইনিংসে ব্যাট করতে নামলেও দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতেও মাঠে নামেননি তিনি।

উত্তরাঞ্চল ম্যাচ হেরে যাওয়ায় দলীপ ট্রফিতে আর মাঠে নামার প্রশ্নই নেই সাইনির। তবে দল ফাইনালে উঠলেও নভদীপ মাঠে নামতে পারতেন না। বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে তাঁর মাঠের বাইরে চলে যাওয়ার কথা জানানো হয়। সাইনি নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয়-এ দলে নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিটকে গেলেন সেই সিরিজ থেকেও।

ভারত বনাম ইংল্যান্ড মহিলা ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

জাতীয় নির্বাচকরা সাইনির বদলে অভিজ্ঞ অল-রাউন্ডার ঋষি ধাওয়ানকে ভারতীয়-এ দলে জায়গা করে দিয়েছেন। প্রথমসারির ভারতীয় ক্রিকেটারদের চোট-আঘাত সমস্যা ক্রমশ বেড়েই চলেছে। জসপ্রীত বুমরাহ ও হার্ষাল প্যাটেল চোট সারিয়ে সদ্য জাতীয় স্কোয়াডে ফিরেছেন। চোট পেয়েছেন প্রসিধ কৃষ্ণা। চোটের জন্য মাঠের বাইরে রয়েছেন রবীন্দ্র জাদেজাও। সেই তালিকায় যোগ হল নভদীপ সাইনির নাম।

ভারতীয়-এ দলের পরিবর্তিত ওয়ান ডে স্কোয়াড: সঞ্জু স্যামসন (ক্যাপ্টেন ও উইকেটকিপার), পৃথ্বী শ, অভিমন্যু ঈশ্বরন, রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠী, রজত পতিদার, কেএস ভরত (উইকেটকিপার), কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, তিলক বর্মা, কুলদীপ সেন, শার্দুল ঠাকুর, উমরান মালিক, ঋষি ধাওয়ান ও রাজ বাওয়া।

আরও পড়ুন:- ১৭ বছরের সম্পর্কে ইতি, দলকে চ্যাম্পিয়ন করে বিদায় নিলেন ৪৬-এর তারকা

নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে ভারতীয়-এ দলের ওয়ান ডে সিরিজের সূচি:-
১. প্রথম ওয়ান ডে: ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার, চিপক)
২. দ্বিতীয় ওয়ান ডে: ২৫ সেপ্টেম্বর (রবিবার, চিপক)
৩. তৃতীয় ওয়ান ডে: ২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার, চিপক)

বন্ধ করুন