বাংলা নিউজ > ময়দান > NED vs ENG: ডাচ দলনায়কের লড়াই ব্যর্থ করে হাসতে হাসতে সিরিজ জিতল ইংল্যান্ড
ইংল্যান্ডকে জয়ের মঞ্চে বসিয়ে দেন জেসন রয় ও ফিল সল্ট। ছবি- আইসিসি।

NED vs ENG: ডাচ দলনায়কের লড়াই ব্যর্থ করে হাসতে হাসতে সিরিজ জিতল ইংল্যান্ড

  • বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে নেদারল্যান্ডসকে পরাজিত করে ইংল্যান্ড।

বিশ্বরেকর্ড গড়ে সিরিজের প্রথম ম্যাচে বিশাল জয় তুলে নিয়েছিল ইংল্যান্ড। এবার সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচেও নেদারল্যান্ডসকে হাসতে হাসতে হারালেন ব্রিটিশরা। ডাচ দলনায়ক ব্যাট হাতে যথাসাধ্য লড়াই চালান। তবে তাঁর একক প্রচেষ্টা ইংল্যান্ডের আগ্রাসনে বাঁধ দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না।

আমস্টেলভিনে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। বৃষ্টির জন্য ৫০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ৪১ ওভার প্রতি ইনিংসে। নেদারল্যান্ডস নির্ধারিত ৪১ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৩৫ রান তোলে।

আরও পড়ুন:- ৪,৬,৬,৬,৪,৬: ফিলিপের ওভারের সব বল বাউন্ডারির বাইরে পাঠালেন লিভিংস্টোন, ভিডিয়ো

৭৮ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে রান-আউট হন স্কট এডওয়ার্ডস। তিনি প্রথম ম্যাচেও হাফ-সেঞ্চুরি (অপরাজিত ৭২) করেছিলেন। এছাড়া বাস ডি'লিডস ৩৪ ও লোগান ভ্যান বিক অপরাজিত ৩০ রান করেন।

ইংল্যান্ডের হয়ে ডেভিড উইলি ও আদিল রশিদ ২টি করে উইকেট দখল করেন। লিভিংস্টোন নেন ১টি উইকেট। উইকেট পাননি মইন আলি।

আরও পড়ুন:- প্রায় ৫০০ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার থেকে ভালো লড়াই চালায় নেদারল্যান্ডস, দেখুন পরিসংখ্যান

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৩৬.১ ওভারে ৪ উইকেটে ২৩৯ রান তুলে ম্যাচ জিতে যায়। জেসন রয় ৭৩ ও ফিল সল্ট ৭৭ রান করে আউট হন। প্রথম ম্যাচের পরে দ্বিতীয় ম্যাচেও শূন্য রানে আউট হন ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান। ৪ রান করে মাঠ ছাড়েন লিভিংস্টোন। ডেভিড মালান ৩৬ ও মইন আলি ৪২ রানে অপরাজিত থাকেন।

৬ উইকেটে ম্যাচ জিতে এক ম্যাচ বাকি থাকতেই ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করে ইংল্যান্ড। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন জেসন রয়।

বন্ধ করুন