বাংলা নিউজ > ময়দান > ৪,৬,৬,৬,৪,৬: ফিলিপের ওভারের সব বল বাউন্ডারির বাইরে পাঠালেন লিভিংস্টোন, ভিডিয়ো
ছক্কা হাঁকাচ্ছেন লিভিংস্টোন। ছবি- রয়টার্স (REUTERS)

৪,৬,৬,৬,৪,৬: ফিলিপের ওভারের সব বল বাউন্ডারির বাইরে পাঠালেন লিভিংস্টোন, ভিডিয়ো

  • নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ১৭ বলে হাফ-সেঞ্চুরি করেন ব্রিটিশ তারকা।

ঝোড়ো সেঞ্চুরি করেছেন তিনজন। তবে ম্যাচে সব থেকে আগুনে ব্যাটিং করেন লিয়াম লিভিংস্টোন। আমস্টেলভিনে নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ব্রিটিশ তারকা নিজের পাওয়ার হিটিংয়ের উৎকৃষ্ট নমুনা পেশ করেন।

এই ম্যাচেই ইংল্যান্ড ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৪৯৮ রান তুলে বিশ্বরেকর্ড গড়ে। জোস বাটলার ৭০ বলে ১৬২ রান করে নট-আউট থাকেন। ডেভিড মালান করেন ১০৯ বলে ১২৫ রান। ৯৩ বলে ১২২ রান করেন ফিল সল্ট।

আরও পড়ুন:- প্রায় ৫০০ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার থেকে ভালো লড়াই চালায় নেদারল্যান্ডস, দেখুন পরিসংখ্যান

তিন শতরানকারীর পাশে আলাদা করে নজর কাড়েন লিভিংস্টোন। তিনি ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২২ বলে ৬৬ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। মাত্র ১৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন লিয়াম। ইনিংসের ৪৬তম ওভারের ৬টি বলকেই তিনি বাউন্ডারির বাইরে পাঠিয়ে দেন।

ফিলিপের ওভারের প্রথম বলে চার মারেন লিভিংস্টোন। পরের তিনটি বলে পরপর ৩টি ছক্কা হাঁকান তিনি। পঞ্চম বলে চার মারেন এবং শেষ বলেও ছক্কা হাঁকান। সেই ওভারে মোট ৩২ রান ওঠে।

আরও পড়ুন:- NED vs ENG: গলি ক্রিকেট নয়, আন্তর্জাতিক ম্যাচে গাছপালার ঝোপ থেকে বল খুঁজে আনলেন ক্রিকেটাররা, ভিডিয়ো

জয়ের জন্য ৪৯৯ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে পালটা ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। তারা শেষমেশ ২৬৬ রানে অল-আউট হয়ে যায়। ইংল্যান্ড ২৩২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে। রানের নিরিখে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি ইংল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম জয়।

বন্ধ করুন