বাংলা নিউজ > ময়দান > NED vs PAK: ৩০০ টপকেও স্বস্তি নেই, দুর্বল নেদারল্যান্ডসের বিরুদ্ধে জিততে দম বেরিয়ে গেল পাকিস্তানের

NED vs PAK: ৩০০ টপকেও স্বস্তি নেই, দুর্বল নেদারল্যান্ডসের বিরুদ্ধে জিততে দম বেরিয়ে গেল পাকিস্তানের

কষ্ট করে জয় পাকিস্তানের। ছবি- আইসিসি।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে কোনও রকমে হারতে হারতে জয় তুলে নেন বাবর আজমরা।

তিনশো টপকেও স্বস্তি নেই পাকিস্তানের। নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে বড় রানের ইনিংস গড়েও হারতে বসেছিলেন বাবর আজমরা। শেষমেশ কোনও রকমে ডাচদের বিরুদ্ধে হারতে হারতে ম্যাচ জেতে তারা।

রটারডামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। অনবদ্য শতরান করেন ওপেনার ফখর জামান। অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন বাবর আজম। শেষবেলায় ব্যাট হাতে ঝড় তুলে ব্যক্তিগত অর্ধশতরানের দোরগোড়ায় পৌঁছে যান শাদব খান।

পালটা ব্যাট করতে নেমে নেদারল্যান্ডসও তিনশো রানের চৌকাঠে পৌঁছে যায়। শুরুর দিকে বিক্রমজিৎ সিং, বাস ডি'লিডরা যথেচ্ছ বল নষ্ট না করলে ম্যাচ জিতে মাঠ ছাড়তে পারত নেদারল্যান্ডস। শেষমেশ লক্ষ্যের খুব কাছাকাছি গিয়ে থেমে যেতে হয় ডাচদের। তারা ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৮ রানে আটকে যায়। হাই-স্কেরিং ম্যাচে ১৬ রানের সংক্ষিপ্ত ব্যবধানে জয় তুলে নিয়ে হাঁফ ছেড়ে বাঁচে পাকিস্তান। নেদারল্যান্ডসের হয়ে হাফ-সেঞ্চুরি করেন বিক্রমজিৎ, টম কুপার ও ক্যাপ্টেন স্কট এডওয়ার্ডস।

আরও পড়ুন:- Legends League Cricket: লেজেন্ডস লিগের ম্যাচে মাঠে নামার জন্য কত টাকা নেবেন সৌরভ? টাকার অঙ্ক শুনলে চমকে যাবেন

পাকিস্তানের হয়ে ওপেন করতে নেমে ১০৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন ফখর। ১০৯ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন। বাবর আজম করেন ৭৪ রান। ৮৫ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। শাদব মাত্র ২৮ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া মহম্মদ রিজওয়ান ১৪, খুশদিল শাহ ২১ ও আঘা সলমন অপরাজিত ২৭ রান করেন।

নেদারল্যান্ডসের হয়ে ওপেন করতে নেমে বিক্রমজিৎ ৫টি বাউন্ডারির সাহায্যে ৯৮ বলে ৬৫ রানের ধীর ইনিংস খেলেন। টম কুপার ৫৪ বলে ৬৫ রান করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। এডওয়ার্ডস ৭১ রান করে অপরাজিত থাকেন। ৬০ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Asia Cup-এর আগে দুর্দান্ত শতরানে ভারতকে হুঁশিয়ারি দিলেন ফখর জামান, হাফ-সেঞ্চুরিতে রোহিতদের সতর্ক করলেন বাবর আজম

হ্যারিস রউফ ও নাসিম শাহ ৩টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মহম্মদ নওয়াজ ও মহম্মদ ওয়াসিম। উইকেট পাননি শাদব। দুর্দান্ত শতরানের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ফখর জামান। পাকিস্তান আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত তিন ম্য়াচের ওয়ান ডে সিরিজে ১-০ লিড নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও 'বাংলা ছাড়া যাব কোথায়...' মুম্বইয়ে কাজ নিয়ে যা বললেন টোটা শ্লীলতাহানির অভিযোগ ভুয়ো, অবসরপ্রাপ্ত বিচারপতির রিপোর্ট প্রকাশ করে দাবি রাজভবনের Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি 'মেয়েকে ছেড়ে থাকার কষ্ট,বলে বোঝাতে পারব না'! মন খারাপ অলিম্পিয়ান দীপিকা কুমারীর দুর্গাপুর বিমানবন্দরে বিনিয়োগ করছে জেএসডব্লিউ গ্রুপ, পরিকাঠামো গড়ে তুলতে উদ্যোগ চুল উঠে টাক, অস্ত্রোপচার করে নিজেকে সম্পূর্ণ বদলে ফেললেন রাজপাল যাদব!দেখুন কাণ্ড বাংলায় আলুর দাম আরও বাড়বে? বনধের জেরে বাজারে আকালের আশঙ্কা, হাত দিলেই ছ্যাঁকা? ইনস্টাগ্রামকে স্বামীকে আনফলো শ্রীজার, বিচ্ছেদ জল্পনা নিয়ে মুখ খুললেন অর্জুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.