বাংলা নিউজ > ময়দান > দরকার আর একটা উইকেট! রাজকোটে বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভুবনেশ্বর কুমার
বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভুবনেশ্বর কুমার (ছবি:টুইটার) (ANI)

দরকার আর একটা উইকেট! রাজকোটে বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভুবনেশ্বর কুমার

  • ভুবনেশ্বর কুমার এই ম্যাচে বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছে। পাওয়ারপ্লেতে উইকেট শিকার করার ক্ষেত্রে রেকর্ড ভাঙার সামনে রয়েছেন ভুবি। আর একটি উইকেট নিলেই নতুন রেকর্ড গড়ে ফেলবেন ভুবনেশ্বর কুমার। ভারতীয় পেস বোলার এখন যৌথ ভাবে প্রথম স্থানে রয়েছেন।

বার্মিংহামে ইংল্যান্ড টেস্টের প্রস্তুতির জন্য ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিদের। সিনিয়র তারকাদের অনুপস্থিতিতে, ভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের পেস আক্রমণের নেতৃত্বে দুর্দান্ত কাজ করেছেন। ভুবনেশ্বর কুমার যিনি এই বছরের শুরুতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সফরের সময় তার সেরাটা দিতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম সিরিজে একটি শক্তিশালী পুনরুদ্ধার করেছিলেন এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সেই ফর্মটি অব্যাহত রেখেছেন।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম তিনটি ম্যাচে ডানহাতি সিমার ছয় উইকেট নিয়েছেন এবং পাওয়ারপ্লেতে সেরা বোলার হিসেবে উপস্থিত হয়েছেন। শুক্রবার রাজকোটে ভারত যখন টেম্বা বাভুমার নেতৃত্বাধীন দলের বিরুদ্ধে খেলতে নামবে তখন তারা আশা করবে তাদের সবচেয়ে অভিজ্ঞ পেসার একই ছন্দ চালিয়ে যান।

ভুবনেশ্বর কুমার এই ম্যাচে বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছে। পাওয়ারপ্লেতে উইকেট শিকার করার ক্ষেত্রে রেকর্ড ভাঙার সামনে রয়েছেন ভুবি। আর একটি উইকেট নিলেই নতুন রেকর্ড গড়ে ফেলবেন ভুবনেশ্বর কুমার। ভারতীয় পেস বোলার এখন যৌথ ভাবে প্রথম স্থানে রয়েছেন। তিনি এখন স্যামুয়েল বদ্রি এবং টিম সাউদির সঙ্গে এক সারিতে রয়েছে। এখন পর্যন্ত তারা প্রত্যেকেই পাওয়ারপ্লেতে ৩৩ টি উইকেট নিয়েছেন। 

দক্ষিণ আফ্রিকা বনাম টি-টোয়েন্টিতে এটি ছিল ভুবনেশ্বর কুমারের ১৪তম উইকেট; শুধুমাত্র ডোয়েন ব্রাভো এবং ক্রিস জর্ডানের কাছেই রয়েছে ১৫টি উইকেট। ভুবনেশ্বর কুমার প্রোটিয়াদের বিরুদ্ধে এই সিরিজে আরও দুটি উইকেট নিলেই শীর্ষ উইকেট শিকারি হতে পারেন। 

বন্ধ করুন