বাংলা নিউজ > ময়দান > ‘আমার সাফল্যের পিছনে বড় ভূমিকা রয়েছে নীরজ চোপড়ার’, দাবি সুমিত অ্যান্টিলের
নীরজ চোপড়া এবং সুমিত অ্যান্টিল।
নীরজ চোপড়া এবং সুমিত অ্যান্টিল।

‘আমার সাফল্যের পিছনে বড় ভূমিকা রয়েছে নীরজ চোপড়ার’, দাবি সুমিত অ্যান্টিলের

  • শুক্রবার ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ক্রীড়াবিদদের সংবর্ধনা দিতে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সেখানে তিনি নীরজকে নিয়ে নিজের মুগ্ধতা উজাড় করে দেন। টোকিও প্যারালিম্পিক্সের ফাইনালে সুমিত তিন বার ওয়ার্ল্ড রেকর্ড করেছেন।

নীরজ চোপড়াই তাঁর অনুপ্রেরণা। টোকিও প্যারালিম্পিক্সে তাঁর সাফল্যের পিছনে বড় অবদান রয়েছে নীরজের। এমনটাই দাবি করেছেন টোকিও প্যারালিম্পিক্সে জ্যাভলিনে সোনাজয়ী সুমিত অ্যান্টিল।

শুক্রবার ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ক্রীড়াবিদদের সংবর্ধনা দিতে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সেখানে তিনি নীরজকে নিয়ে নিজের মুগ্ধতা উজাড় করে দেন। টোকিও প্যারালিম্পিক্সের ফাইনালে সুমিত তিন বার ওয়ার্ল্ড রেকর্ড করেছেন। এফ-৬৪ বিভাগের ফাইনালের প্রথম থ্রোয়ে বিশ্বরেকর্ড গড়েন তিনি। ছোড়েন ৬৬.৯৫ মিটার। সেখানেই অবশ্য থামেননি সুমিত। দ্বিতীয় থ্রোয়ে আবার প্রথম থ্রোয়ের রেকর্ডও ভেঙে দেন সুমিত। দ্বিতীয় থ্রোয়ে তিনি ছোড়েন ৬৮.০৮ মিটার।

তৃতীয় এবং চতুর্থ থ্রোয়ে অবশ্য তুলনামূলক ভাবে কিছুটা কম দূরত্ব অতিক্রম করে সুমিতের বর্শা। তবে সেই আক্ষেপ ফাইনালের পঞ্চম থ্রোয়ে মিটিয়ে নেন সুমিত। তখন তিনি ৬৮.৫৫ মিটার ছুড়ে আরও একবার নিজেরই করা বিশ্বরেকর্ড ভাঙেন।

সুমিত শুক্রবার বলেছেন, ‘নীরজ চোপড়ার পদক কিন্তু আমার উপর চাপ বাড়িয়ে দিয়েছিল অলিম্পিক্সে পদক জয়ের বিষয়ে। তবে ও আমাকে সব সময়েই মোটিভেট করেছে। বলেছে, আমি খুব শক্তিশালী এবং ফিট। আমার সাফল্যে বড় ভূমিকা রয়েছে নীরজের।’ 

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমি নেতিবাচক মন্তব্যের কখনও প্রতিক্রিয়া জানাই না। তবে আমার কাছের মানুষজন কখনও-ই আমার অক্ষমতা নিয়ে হাসি-ঠাট্টা করে না। দেশে এখন জ্যাভলিন উন্নতি করছে। আর আমার পদক জয়ের পর তো কম করে ৫০ জন ছাত্র আমার কোচকে অনুরোধ জানিয়েছে, ট্রেনিং নেওয়ার জন্য। আমার নিজেকে একজন তারকা বলে মনে হচ্ছে।’

বন্ধ করুন