বাংলা নিউজ > ময়দান > Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, চোটের জন্য নাম তুললেন Ostrava Golden Spike 2024 থেকে

Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, চোটের জন্য নাম তুললেন Ostrava Golden Spike 2024 থেকে

Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, চোটের জন্য নাম তুললেন Ostrava Golden Spike 2024 থেকে।

Neeraj Chopra Suffers Injury Scare: নীরজ চোপড়া তার অ্যাডাক্টর পেশিতে চোট পেয়েছেন বলে জানা গিয়েছে। এই পেশিগুলি উরুতে রয়েছে। নীরজকে পরীক্ষা করা হচ্ছে এবং এর পরে তাঁর রিহ্যাব শুরু হবে। তবে প্যারিস অলিম্পিক্সের আগে নীরজের এই চোট নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে।

জুলাইয়ের শেষেই শুরু হবে প্যারিস অলিম্পিক্স। আর খুব বেশি সময় বাকি নেই। তার আগে বড় ধাক্কা খেল ভারত। ভারতের সেরা জ্যাভলিন থ্রোয়ার এবং অলিম্পিক্সে পদকের দাবিদার নীরজ চোপড়ার চোট চিন্তায় ফেলে দিয়েছে সকলকে। প্য়ারিস অলিম্পিক্সের ঠিক আগে নীরজের এই চোট মোটেও ভালো লক্ষণ নয়। চোটের কারণে ওস্ট্রাভা গোল্ডেন স্পাইক ২০২৪ অ্যাথলেটিক্স মিট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন নীরজ। এই সপ্তাহে চেক প্রজাতন্ত্রে অনুষ্ঠিত যে টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল নীরজের।

আরও পড়ুন: নির্বাচন নিয়ে ভাবি না- T20 World Cup-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে আগরকার, রোহিতকে বড় বার্তা KKR অধিনায়কের

কোথায়, কী ধরনের চোট পেয়েছেন নীরজ চোপড়া?

নীরজ চোপড়া তার অ্যাডাক্টর পেশিতে চোট পেয়েছেন বলে জানা গিয়েছে। এই পেশিগুলি উরুতে রয়েছে। নীরজকে পরীক্ষা করা হচ্ছে এবং এর পরে তাঁর রিহ্যাব শুরু হবে। আশা করা হয়েছিল যে, নীরজ চোপড়া ২৮ মে ওস্ট্রাভা গোল্ডেন স্পাইক মিটে অংশ নেবেন, কিন্তু এই চোটের কারণে তাঁকে এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে হয়েছে।

আরও পড়ুন: জার্সিটা ভালো, টিমটা না- এভাবে হ্যাটা করেছিল লোকজন, স্মৃতিচারণ শাহরুখের- ভিডিয়ো

কীভাবে চোট পেলেন সোনার ছেলে?

বিবৃতিতে বলা হয়েছে, সপ্তাহ দুয়েক আগে নিজের প্রশিক্ষণের সময়েই চোট পান ভারতের সোনার ছেলে। এর পরেই টুর্নামেন্ট থেরে নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন নীরজ। প্রসঙ্গত, নীরজ ভুবনেশ্বরে অনুষ্ঠিত ২৭তম ফেডারেশন কাপ সিনিয়র অ্যাথলেটিক্সে জ্যাভলিনে সোনা জিতেছিলেন কিছু দিন আগে। তিন বছর পর দেশের মাটিতে কোনও প্রতিযোগিতায় নেমেছিলেন তারকা জ্যাভলিন থ্রোয়ার। সেই টুর্নামেন্টে চতুর্থ প্রচেষ্টায় ৮২.২৭ মিটার দূরত্ব অতিক্রম করেন তিনি। এর আগে ২০২১ সালে ফেডারেশন কাপেই সোনা জিতেছিলেন নীরজ। সেবার তিনি ৮৭.৮০ মিটার থ্রো করে সোনা জিতেছিলেন। চলতি বছরে এটি নীরজের দ্বিতীয় টুর্নামেন্ট। তার আগে দোহা ডায়মন্ড লিগে ৮৮.৩৬ মিটার থ্রো করেছিলেন নীরজ।

আরও পড়ুন: শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

কী বক্তব্য নীরজ চোপড়ার?

নীরজ চোপড়া তাঁর ইনস্টা স্টোরিতে লিখেছেন, ‘সাম্প্রতিক একটি থ্রোয়িং সেশনের পরে, আমি ওস্ট্রাভাতে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছি । কারণ আমি আমার অ্যাডাক্ট পেশিতে সমস্যা অনুভব করেছি। আমি অতীতেও এটি নিয়ে সমস্যায় পড়েছি। তাই আলাদা করে চাপ নিতে চাই না।’ সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমি শুধু পরিষ্কার করে বলে দিতে চাই, আমি আহত নই। তবে আমি অলিম্পিক্সের বছরে কোনও ঝুঁকি নিতে চাই না, তাই এই সিদ্ধান্ত নিয়েছি।’

নীরজের ইনস্টা স্টোরি।
নীরজের ইনস্টা স্টোরি।

প্যারিস অলিম্পিক্সের আগে এভাবে চোট পেয়ে নীরজের ছিটকে যাওয়াটা নিয়ে সংশয় তো থেকেই যাচ্ছে। তারকা অ্যাথলিটকে এর জন্য চাপে পড়তে হতে পারে। কারণ প্যারিস অলিম্পিক্সের মত বড় ইভেন্টে নামার আগে পর্যাপ্ত অনুশীলন দরকার। আর চোটের জন্য সেই অনুশীলনেও ব্যাঘাত ঘটতে পারে নীরজের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সরকার গঠনের জন্য বহুমতের প্রয়োজন, আর দেশ চালাতে সহমত: মোদী Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার এই মাকে নিয়ে কতই না বিতর্ক! পুনমের বিয়ের শাড়ি পরে রেজিস্ট্রি করে চমক সোনাক্ষীর সারোগেট মা’ও পাবেন ১৮০ দিনের মাতৃত্বকালীন ছুটি, সরকারি কর্মীদের বড় সুবিধা ‘‌আমি একা কেন যাব?’‌ রাজ্যপালের চিঠির পাল্টা জবাব দিচ্ছেন বিধায়ক সায়ন্তিকা বিহারে ফের সেতু বিপর্যয়, ১ সপ্তাহের মধ্যে ভেঙে পড়ল ৩ টি ব্রিজ, উঠছে প্রশ্ন প্রতিবন্ধীকে ধাক্কা দেহরক্ষীর, দেখেও চুপ নাগার্জুনার! বিতর্ক বাড়তে চাইলেন ক্ষমা কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে উঠলে ভারত কবে-কোথায়-কাদের বিরুদ্ধে মাঠে নামবে? দেখুন শেষ চারের সূচি খেতে পায় না এই দেশের শিশুরা, বিশ্বের ২০টি চাপে থাকা দেশের মধ্যে রয়েছে ভারতও

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.