বাংলা নিউজ > ময়দান > ২০২২ মরশুমের আগে আমেরিকায় প্রশিক্ষণ করবেন নীরজ চোপড়া! অনুমোদন দিল SAI

২০২২ মরশুমের আগে আমেরিকায় প্রশিক্ষণ করবেন নীরজ চোপড়া! অনুমোদন দিল SAI

নীরজ চোপড়া (ছবি:পিটিআই)

টোকিও অলিম্পিক্সে ঐতিহাসিক স্বর্ণপদক জয়ী ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া এখন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নেবেন। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (SAI) নীরজের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অনুশীলনের জন্য যাওয়ার জরুরি প্রস্তাব অনুমোদন করেছে।

টোকিও অলিম্পিক্সে ঐতিহাসিক স্বর্ণপদক জয়ী ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া এখন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নেবেন। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (SAI) নীরজের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অনুশীলনের জন্য যাওয়ার জরুরি প্রস্তাব অনুমোদন করেছে। হরিয়ানার বাসিন্দা নীরজ চোপড়া মার্কিন যুক্তরাষ্ট্রে 90 দিনের অনুশীলনের অনুমতি চেয়েছিলেন।

SAI দ্বারা জারি করা একটি বিবৃতি অনুসারে জানা গিয়েছে, নীরজ চোপড়া ব্যস্ত ২০২২ মরশুমের আগে মার্কিন অফ প্রতিযোগিতায় ৯০ দিন অনুশীলন করতে চেয়েছিলেন। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া (এএফআই) এর মাধ্যমে তার প্রস্তাব এসেছিল সাইয়ের কাছে। যা কয়েক ঘন্টার মধ্যে অনুমোদিত হয়েছিল। যাতে জ্যাভলিন নিক্ষেপকারী রবিবার চলে যেতে পারে যুক্তরাষ্ট্রে। TOPS স্কিমের অধীনে, মর্যাদাপূর্ণ চুলা ভিস্তা এলিট অ্যাথলিট প্রশিক্ষণ কেন্দ্রে তার প্রশিক্ষণের জন্য ৩৮ লক্ষ টাকা ব্যয় অনুমোদিত হয়েছে।

দক্ষিণ আফ্রিকায় কোভিড-১৯-এর একটি নতুন স্ট্রেন আসার পর পোচেফস্ট্রুমে অনুশীলন করার জন্য একজন জ্যাভলিন থ্রোয়ারের পরিকল্পনা বাতিল করা হয়েছিল। বিশ্বব্যাপী অনিশ্চয়তার পরিপ্রেক্ষিতে, সাই প্রস্তাবটি অনুমোদনের জন্য মিশন অলিম্পিক ইউনিট সভার জন্যও অপেক্ষা করেননি। চোপড়া এইভাবে ২০২২ সালের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ, কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি শুরু করবেন। তার কোচ বার্টোনিৎসও তার সঙ্গে ভ্রমণ করবেন।

বন্ধ করুন