বাংলা নিউজ > ময়দান > ফিনল্যান্ডে ব্রোঞ্জ জিতলেন নীরজ চোপড়া, বাড়ালেন অলিম্পিক পদকের প্রত্যাশা

শুভব্রত মুখার্জি

টোকিও অলিম্পিক গেমস শুরু হতে আর এক মাসেরও কম সময় বাকি। এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতীয় অ্যাথলিটরা তাঁদের শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত। অলিম্পিক গেমসে ভারতের অন্যতম বড় মেডেল প্রত্যাশী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। করোনার কারণে অন্যান্য অ্যাথলিটদের মতো তাঁরও প্রস্তুতি প্রায় বছর খানেক ধরে ব্যহত হয়েছে। সেই কারণেই ফিনল্যান্ডের কুয়োরতোন গেমসে তিনি অংশ নেওয়ার সিদ্ধান্ত নেন।

এই প্রতিযোগিতার আগে লিসবন এবং কার্লস্ট্যাড গ্রাঁ-পিতে তিনি ভালো ফল করতে পারেননি। ফলে এই প্রতিযোগিতায় ফিনল্যান্ডে ভালো ফল করতে মুখিয়ে ছিলেন তিনি। ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে সোনাজয়ী চোপড়ার কাছে এই প্রতিযোগিতা ছিল প্রস্তুতির‌ মঞ্চ। এই বছর মার্চে পাতিয়ালায় তিনি ৮৮.০৭ মিটার থ্রো করে জাতীয় রেকর্ড গড়েছিলেন। লিসবনে মাত্র ৮৩.১৮ মিটার থ্রো করে সোনা জিতেছিলেন তিনি। কার্লস্ট্যাডে তার সেরা থ্রো ছিল মাত্র ৮০.৯৬ মিটার।

ফিনল্যান্ডে হাড্ডাহাড্ডি লড়াই করে ব্রোঞ্জ জয় নিশ্চিত করলেন নীরজ। যদিও তার ছোঁড়া জাতীয় রেকর্ড থ্রোর ধারেকাছেও তিনি আসতে পারেননি। ৮৬.৭৯ মিটার থ্রো করে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন তিনি। জোহানেস ভেট্টের ৯৩.৫৯ মিটার থ্রো করে সোনা জেতেন।

বন্ধ করুন