বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সে সোনা জয়ের পর দীর্ঘ বিরতি শেষে পরবর্তী গেমসের প্রস্তুতি শুরু নীরজের
নীরজ চোপড়া।
নীরজ চোপড়া।

অলিম্পিক্সে সোনা জয়ের পর দীর্ঘ বিরতি শেষে পরবর্তী গেমসের প্রস্তুতি শুরু নীরজের

  • সম্প্রতি কলকাতাতে এক অনুষ্ঠানে এসেছিলেন তিনি। তার পর পরেই যান মলদ্বীপে ছুটি কাটাতে। ছুটি কাটিয়ে দেশে ফিরে এসে এ বার অনুশীলনে মন দিলেন নীরজ। সেই ছবি নিজেই টুইট করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েক মাস আগের ঘটনা। ভারতের অলিম্পিক্সের ইতিহাসে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম বার সোনা জেতেন হরিয়ানার নীরজ চোপড়া। জ্যাভলিন থ্রোয়ার নীরজ ৮৭.৫৮ মিটার থ্রো করে ভারতকে সোনা এনে দিয়েছিলেন। এর পরেই দেশের বিভিন্ন প্রান্তে সংবর্ধনায় ভেসে যান নীরজ। স্বাভাবিক ভাবেই তাঁর অনুশীলনের কড়া অনুশাসন ব্যহত হয়। ফলে তিনি আগেই ঘোষণা করেছিলেন, এই বছর আর কোনও প্রতিযোগিতায় খেলবেন না তিনি। তবে পরবর্তী অলিম্পিক্স গেমসের কথা মাথায় রেখে ফের অনুশীলনে নেমে পড়লেন তিনি।

সম্প্রতি কলকাতাতে এক অনুষ্ঠানে এসেছিলেন তিনি। তার পর পরেই যান মলদ্বীপে ছুটি কাটাতে। ছুটি কাটিয়ে দেশে ফিরে এসে এ বার অনুশীলনে মন দিলেন নীরজ। সেই ছবি নিজেই টুইট করেছেন তিনি। ক্যাপশনে জানিয়েছেন আগের মতো একরকম প্যাশন এবং 'ক্ষিধে' নিয়েই তিনি অনুশীলনে ফিরেছেন। তাঁকে শুভেচ্ছা বার্তার জন্য প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য মাত্র কয়েক মাস আগেই ২৩ বছর বয়সী নীরজ চোপড়া টোকিওর ন্যাশনাল অ্যাথলেটিক্স স্টেডিয়ামে জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে ভারতের হয়ে গেমস থেকে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে পদক জিততে সমর্থ হয়েছিলেন। উল্লেখ্য এর আগে প্রয়াত কিংবদন্তি মিলখা সিং এবং পিটি ঊষা পদকের কাছাকাছি পৌঁছেও একটুর জন্য তা জিততে পারেননি। দু'জনেই চতুর্থ স্থানে শেষ করেছিলেন।

বন্ধ করুন