বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপে খেলার সুযোগ পেল নেপাল, সামনে থাকবে ভারত ও পাকিস্তান

এশিয়া কাপে খেলার সুযোগ পেল নেপাল, সামনে থাকবে ভারত ও পাকিস্তান

নেপালের ক্রিকেট টিম (ছবি-এএফপি)

এসিসি প্রিমিয়ার লিগে, নেপাল দল ফাইনালে সংযুক্ত আরব আমির শাহি দলকে হারিয়ে এশিয়া কাপ ২০২৩-এর টিকিট বুক করেছে। ভারত ও পাকিস্তান দলের নামসহ এই টুর্নামেন্টের জন্য ইতিমধ্যেই পাঁচটি দল খেলার যোগ্যতা অর্জন করেছে।

নেপাল ক্রিকেট দল ১ মে ২০২৩ তারিখে ইতিহাস সৃষ্টি করেছে। নেপাল দল ২০২৩ সালের এসিসি এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। নেপালের দল প্রথমবারের মতো এশিয়ান টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে। এসিসি প্রিমিয়ার লিগে, নেপাল দল ফাইনালে সংযুক্ত আরব আমির শাহি দলকে হারিয়ে এশিয়া কাপ ২০২৩-এর টিকিট বুক করেছে। ভারত ও পাকিস্তান দলের নামসহ এই টুর্নামেন্টের জন্য ইতিমধ্যেই পাঁচটি দল খেলার যোগ্যতা অর্জন করেছে।

আরও পড়ুন… শোনার ক্ষমতা না থাকলে বলতে এস না- ড্রেসিংরুমে গিয়ে বললেন কোহলি, ইনস্টায় দিলেন রহস্যময় বার্তা

এই টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান ছাড়াও বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের দলও খেলবে। এখন ষষ্ঠ দল হিসেবে এর জন্য যোগ্যতা অর্জন করেছে নেপালও। শেষবার এই টুর্নামেন্টটি খেলা হয়েছিল, সংযুক্ত আরব আমির শাহিতে। সংযুক্ত আরব আমির শাহি দলটি ছিল টুর্নামেন্টের ষষ্ঠ দল। তবে এশিয়া কাপ ২০২৩ কোথায় অনুষ্ঠিত হবে তা এখনও নির্ধারণ করা হয়নি। এটি বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজন করার কথা রয়েছে।

আরও পড়ুন… ফের কমলা টুপি গেল ফ্যাফের দখলে, বেগুনির তালিকায় দুইয়ে সিরাজ

এই ম্যাচের কথা বলতে গেলে নেপালের কীর্তিপুরের অনুষ্ঠিত এই ম্যাচে নেপাল দলের অধিনায়ক রোহিত কুমার টসে জেতেন এবং তিনি বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। অধিনায়কের এই সিদ্ধান্ত সঠিক বলে প্রমাণিত হয়। কারণ সংযুক্ত আরব আমির শাহির দল ৩৩.১ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায়। আসিফ খান নিশ্চিতভাবে ৪৬ রান করেন, তবে তিনি ছাড়া আর কোনও ব্যাটসম্যান খেলতে পারেননি। একই সময়ে, নেপালের দল ৩০.২ ওভারে ১১৮ রানের লক্ষ্য অর্জন করে এবং প্রথমবারের মতো এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করে ইতিহাস সৃষ্টি করে। সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন সন্দীপ লামিছানে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর ১২ জুন রাজকুমারের ঘরে প্রবেশ শুক্রর, ৩ রাশির উপর থাকবে মিশ্র প্রভাব মুখ্যমন্ত্রীর পাড়ায় সিপিএমের প্রচারে পুলিশের বাধা, কমিশনকে তোপ মীনাক্ষীর T20 WC 2024: শাহিন আফ্রিদি কি সত্যি বাবর আজমের ডেপুটি হতে চাননি! মুখ খুলল PCB ঘূর্ণিঝড় রেমাল সাগর দ্বীপ থেকে আর কত দূরে? রাতের কলকাতায় ঝড়ের গতি কত হতে পারে! হার্দিককে ডিভোর্স, ৭০ শতাংশ সম্পত্তি নেওয়ার গুঞ্জন!ইনস্টায় ফের কী ইঙ্গিত নাতাশার বিশ্বের প্রথম মাথা প্রতিস্থাপন করল রোবট, যুগান্তকারী বিপ্লব যুক্তরাষ্ট্রে শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? 'অমানবিকের মতো তাড়িয়ে দেবেন না…', কেন এই কাতর আবেদন করলেন শ্রীলেখা?

Latest IPL News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.