বাংলা নিউজ > ময়দান > পুরোপুরি সুস্থ হয়ে নেদারল্যান্ডস দলে যোগ দেওয়ার অপেক্ষায় ক্যাম্পবেল
রায়ান ক্যাম্পবেল। ছবি: টুইটার
রায়ান ক্যাম্পবেল। ছবি: টুইটার

পুরোপুরি সুস্থ হয়ে নেদারল্যান্ডস দলে যোগ দেওয়ার অপেক্ষায় ক্যাম্পবেল

  • ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন ক্যাম্পবেল। তার আগে ২০২১ সালের নভেম্বর মাসে শ্বাসনালিতে তার ইনফেকশন ধরা পড়েছিল।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন নেদারল্যান্ডস দলের অজি হেড কোচ রায়ান ক্যাম্পবেল। বর্তমানে তিনি একেবারে সুস্থ। যে হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক তাকে দেখছেন তার আশা আর কয়েক সপ্তাহের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে নেদারল্যান্ডস সিনিয়র ক্রিকেট দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি। ক্যাম্পবেলের হার্টের ফলো আপ টেস্ট করা হয়েছে। কোনও ধরনের কোনও ক্ষতি ধরা পড়েনি। তারপরেই এই কথা জানিয়েছেন তার চিকিৎসক।

প্রসঙ্গত ৫০ বছর বয়সি ক্যাম্পবেল ১৬ এপ্রিল বেশ কয়েকটি হার্ট অ্যাটাকের সম্মুখীন হন। তাকে কোমাচ্ছন্ন অবস্থায় আইসিইউতে ভর্তি করানো হয়। রয়্যাল স্টোক ইউনিভার্সিটি হাসপাতালের ডাক্তার সেই সময় অনুমান করেন ইনফেকশনের কারণে কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে থাকতে পারে। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন ক্যাম্পবেল। তার আগে ২০২১ সালের নভেম্বর মাসে শ্বাসনালিতে তার ইনফেকশন ধরা পড়েছিল।

প্রসঙ্গত নিজের বাড়িতে সন্তানদের সঙ্গে খেলার সময়তে কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল ক্যাম্পবেলের। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরবর্তীতে তিনি কড়া সেডিশেনের আওতায় ছিলেন। অস্ট্রেলিয়ার সিনিয়র ক্রিকেট দলের হয়ে মাত্র দুটি ওয়ানডে ম্যাচে খেলেছেন তিনি। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপে ও হংকংয়ের সদস্য ছিলেন তিনি। ২০১৭ সাল থেকে নেদারল্যান্ডস দলের দায়িত্বে রয়েছেন তিনি।

বন্ধ করুন