বাংলা নিউজ > ময়দান > দুরন্ত বোলিংয়ে ভর করে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে স্কটল্যান্ডকে হারাল নেদারল্যান্ডস
ম্যাক্স ও'দওদ। ছবি- রয়টার্স।
ম্যাক্স ও'দওদ। ছবি- রয়টার্স।

দুরন্ত বোলিংয়ে ভর করে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে স্কটল্যান্ডকে হারাল নেদারল্যান্ডস

  • বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের প্রায় চার ঘন্টা পরে ম্যাচ শুরু হয়।

সিরিজের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ১৫ রানে হারিয়ে ম্য়াচ জিতে নিল নেদারল্যান্ডস। বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের প্রায় চার ঘন্টা পরে ম্যাচ শুরু হলে ৫০-র বদলে ৩৩ ওভারের ম্যাচ করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। রটারড্যামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক পিটার সিলার।

শুরুতেই পরপর ধাক্কা খেয়ে ১৬ ওভারেই ৫৯ রানে নেদারল্যান্ডসের অর্ধেক দল সাজঘরে ফিরে যায়। তবে ওপেনার ম্যাক্স ও'দওদ প্রায় একা হাতেই লড়াইটা চালিয়ে যান। লোগান ভ্যান বিক তাঁকে কিছুটা সঙ্গ দেওয়ার চেষ্টা করেন। ২১ বলে ২৪ রানের একটি ছোট ইনিংস খেলেন ভ্যান বিক। দুইজনে মিলে সপ্তম উইকেটে ৪১ রান যোগ রান যোগ করেন। ইনিংশের শেষ ওভারে প্রায় একা হাতেই ডাচ দলক সম্মানজনক ১৬০ রানে পৌঁছে সাজঘরে ফেরেন ও'দওদ। ১০২ বলে ৮২ রানের একটি সুন্দর ইনিংস খেলেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে ভিভিয়ান নিগমা ও ভ্যান বিকের নিয়ন্ত্রত বোলিংয়ে ৩১ রানে তিন উইকেট হারালেও জর্জ মুন্সি এবং রিচি বেরিংটন দলের হাল ধরে নেন। ২২ ওভারে ১০০ টপকিয়ে জয়ের লক্ষ্যে ভালভাবেই এগোচ্ছিল স্কটিশ নৌকা। তবে পরপর দুই ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে কাইল কোয়েটজারের দল। সেই ধাক্কা সামলে আর উঠতে পারেননি তাঁরা। অবশেষে ১৫ রানে বল হাতে দুরন্ত কামব্যাক করে ম্যাচ জেতে ডাচ দলে। নিজের অভিষেক ম্যাচে দু'ওভার হাত ঘুরিয়ে ১০ রান খরচা করে একটি উইকেট তুলে নেন আরিয়ান দত্ত। নিগমার কপালে জোটে মোট তিনটি উইকেট। 

বন্ধ করুন