বাংলা নিউজ > ময়দান > ক্রিজে পৌঁছেও দুর্ভাগ্যজনক রান-আউট সিমি সিং, ১ রানের উত্তেজক জয় নেদারল্যান্ডসের
ব্যাট হাওয়ায় থাকায় রান-আউট হন সিমি সিং। ছবি- টুইটার।
ব্যাট হাওয়ায় থাকায় রান-আউট হন সিমি সিং। ছবি- টুইটার।

ক্রিজে পৌঁছেও দুর্ভাগ্যজনক রান-আউট সিমি সিং, ১ রানের উত্তেজক জয় নেদারল্যান্ডসের

  • সম্ভাবনা জাগিয়েও দলকে জয় এনে দিতে পারলেন না ভারতীয় বংশোদ্ভূত তারকা।

আইসিসি ব়্যাঙ্কিংয়ের ১১ ও ১২ নম্বর দলের লড়াই এমন উত্তেজক রূপ নিতে পারে, ক্রিকেটপ্রেমীদের পক্ষে তা আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না। স্পোর্টপার্কে নেদারল্যান্ডস বনাম আয়ারল্যান্ড ম্যাচের নিস্পত্তি হল একেবারে শেষ বলে চূড়ান্ত নাটকীয়তায়।

টস জিতে নেদারল্যান্ডস প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ৫০ ওভারে তারা ১৯৫ রানে অল-আউট হয়ে যায়। স্টিফেন ২০, ম্যাক্স ২৩, লীড ২১, সাকিব ২৩, ভ্যান বীক ২৯ ও টিম ভ্যান ডার গুগটেন ৪৯ রান করেন। গুগটেনের ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৩ বলের আগ্রাসী ইনিংসের সুবাদেই নেদারল্যান্ডস দু'শোর কাছে পৌঁছতে পারে।

ক্রেগ ইয়ং ও জোস লিটল ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত সিমি সিং ও ম্যাকব্রায়ান।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডও শুরু থেকেই উইকেট হারাতে থাকে। পল স্টার্লিং একপ্রান্ত আঁকড়ে ৬৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। শেষদিকে সিমি সিং আয়ারল্যান্ডের জয়ের সম্ভাবনা তৈরি করেন।

শেষ ওভারে জয়ের জন্য ১২ রান দরকার ছিল আয়ারল্যান্ডের। তবে ব্যক্তিগত ৪৫ রানের মাথায় দুর্ভাগ্যজনক রান-আউট হয়ে বসেন সিমি সিং। তিনি ডাইভ দিয়ে ক্রিজে পৌঁছে গেলেও ব্যাট মাটি থেকে উপরে উঠে থাকায় আউট ঘোষণা করা হয় তাঁকে।

শেষ ওভারে আয়ারল্যান্ড ১০ রান তোলে। শেষ বলে ৩ রান দরকার ছিল তাদের। তবে মাত্র ১ রানেই সন্তুষ্ট থাকতে হয় আয়ারল্যান্ডকে। ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৪ রানে আটকে যায় তারা। ১ রানের রোমাঞ্চকর জয় তুলে নিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায় নেদারল্যান্ডস। ম্যাচের সেরা হন গুগটেন।

বন্ধ করুন