বাংলা নিউজ > ময়দান > গত ৬ বছরে কখনও এমন অনুভব করিনি- ইংল্যান্ডকে হারিয়ে কেন এমন বললেন স্টিভ স্মিথ?

গত ৬ বছরে কখনও এমন অনুভব করিনি- ইংল্যান্ডকে হারিয়ে কেন এমন বললেন স্টিভ স্মিথ?

ইংল্যান্ডকে পরাজিত করে কী বললেন স্টিভ স্মিথ (ছবি:টুইটার)

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে জয়ের পর স্টিভ স্মিথ সাংবাদিকদের বলেন, ‘প্রায় ছয় বছরের মধ্যে এটাই সম্ভবত সেরা। আমি সত্যিই ভালো অবস্থায় ছিলাম এবং আমি ভালো অনুভব করছিলাম। সত্যি কথা বলতে, আমি গত ৬ বছরে কখনও এমন অনুভব করিনি।’ 

ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর স্টিভ স্মিথের বড় মন্তব্য করেছেন। তিনিবলেছেন, প্রায় ছয় বছরে তিনি সম্ভবত সেরা অনুভব করছেন। বর্তমানে ইংল্যান্ড ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে রয়েছে এবং গতকাল ১৭ নভেম্বর অ্যাডিলেড ওভালে দুই দলের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়। এই ম্যাচে অস্ট্রেলিয়া টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ডেভিড মালানের ১৩৪ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রান তোলে।

আরও পড়ুন… ICC T20 WC 2022: চাহালকে কেন একটা ম্যাচও খেলায়নি রোহিত-রাহুল? উত্তর দিলেন ডিকে

ইংল্যান্ডের দেওয়া ২৮৮ রান তাড়া করতে নেমে ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড এবং স্টিভ স্মিথের শক্তিশালী পারফরম্যান্সের সুবাদে ক্যাঙ্গারুরা ম্যাচটি ৬ উইকেটে জিতে যায়। এই জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। তবে, ম্যাচে ডেভিড ওয়ার্নার এবং ট্রেভিস হেড প্রথম উইকেটে ১৪৭ রানের জুটি ভাগাভাগি করে শক্তিশালী সূচনা করেন। কিন্তু ম্যাচে, ডেভিড ওয়ার্নার (৮৬) এবং মার্নাস ল্যাবুশান (৪) ঘন ঘন বিরতিতে দুটি ধাক্কা খেয়েছিল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন… ১২৮ বছর পরে অলিম্পিক্সে হতে পারে ক্রিকেট! কতগুলো দল, কোন ফর্ম্যাটে খেলবে?

কিন্তু এমন অবস্থা থেকে অস্ট্রেলিয়াকে জয়ের দিকে নিয়ে যান অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। তিনি ৭৮ বলে তার ৮০ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং দলকে জয়ের পথে ফিরিয়ে নিয়ে যান। এদিন স্মিথকে পুরানো স্টাইলে ব্যাট করতে দেখা গেছে। তবে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র একটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন স্মিথ। কিন্তু স্মিথ আবারও তার পুরানো স্টাইলে ফিরেছেন। এবং ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর, স্মিথ বলেছিলেন যে এটি সম্ভবত প্রায় ছয় বছরের মধ্যে সেরা অনুভব করেছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে জয়ের পর স্টিভ স্মিথ সাংবাদিকদের বলেন, ‘প্রায় ছয় বছরের মধ্যে এটাই সম্ভবত সেরা। আমি সত্যিই ভালো অবস্থায় ছিলাম এবং আমি ভালো অনুভব করছিলাম। সত্যি কথা বলতে, আমি গত ৬ বছরে কখনও এমন অনুভব করিনি।’ এছাড়াও স্টিভ স্মিথ বলেছিলেন যে সেই সময়ে কিছু রান করা ভালো হয়েছে এবং আমরা সর্বদা পরিপূর্ণতা খুঁজছি।

তিনি আরও বলেন, ‘গতকাল আমি পরিপূর্ণতার কাছাকাছি পেয়েছি যতটা আমি পেতে পারি।’ এ ছাড়া স্টিভ স্মিথ বলেন, ‘আমি কিছু বিষয়ে কাজ করছি, এটি প্রায় ৬ মাস বা ১২ মাসের একটি প্রক্রিয়া। গত গ্রীষ্মের শুরুতে, আমি ২০১৫ সালের মতো একই ছন্দে আমার ব্যাটিং করার চেষ্টা করেছি।’ এ ছাড়াও তিনি বলেছিলেন যে, ‘আমি অনুভব করছি যে আমি এখন একটু সাইড অন করছি। আশা করি সামনের দিনগুলোতে আরও ভালো করব।’

 

বন্ধ করুন