বাংলা নিউজ > ময়দান > যখন দরকার ছিল কোনও সাহায্য পাইনি- পদক জিতে কেজরিওয়ালকে তোপ মহিলা কুস্তিগীরের
পদক জিতে দিল্লির CM কেজরিওয়ালের কাছে দিব্যা কাকরানের অভিযোগ (ছবি-রয়টার্স) (REUTERS)

যখন দরকার ছিল কোনও সাহায্য পাইনি- পদক জিতে কেজরিওয়ালকে তোপ মহিলা কুস্তিগীরের

  • কমনওয়েলথ গেমসে কুস্তিতে ব্রোঞ্জ পদক জিতেছেন ভারতীয় কুস্তিগীর দিল্লির দিব্যা কাকরান। এরপরেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে তিনি বিশেষ অনুরোধ করেছেন। আসলে দিব্যা কাকরান গত ২০ বছর ধরে দিল্লিতে বসবাস করছেন, কিন্তু রাজ্য সরকারের কাছ থেকে কোনও সাহায্য পাননি তিনি।

কমনওয়েলথ গেমসে কুস্তিতে ব্রোঞ্জ পদক জিতেছেন ভারতীয় কুস্তিগীর দিল্লির দিব্যা কাকরান। এরপরেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে তিনি বিশেষ অনুরোধ করেছেন। আসলে দিব্যা কাকরান গত ২০ বছর ধরে দিল্লিতে বসবাস করছেন, কিন্তু রাজ্য সরকারের কাছ থেকে কোনও সাহায্য পাননি তিনি।

এদিকে কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ পদক জেতার জন্য দিব্যা কাকরানকে অভিনন্দন জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর অভিনন্দনের টুইটে দিব্যা কাকরান নিজের ব্যথার কথা জানিয়েছিলেন। আবেগঘন টুইটের মাধ্যমে মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে অনুরোধ করেছেন দিব্যা। এই টুইটে নিজের ব্যথার কথা জানিয়েছেন ভারতীয় কুস্তিগীর।

আরও পড়ুন… ভিডিয়ো: পাকিস্তানকে হারাতে তৈরি রোহিতের টিম ইন্ডিয়া! বাবরদের বার্তা দিলেন হিটম্যান

দিব্যা কাকরান বলেন,‘আমি পদক পাওয়ার পরে অভিনন্দন জানিয়েছেন দিল্লির মাননীয় মুখ্যমন্ত্রী, তার জন্য তাঁকে আন্তরিক ধন্যবাদ। আমি আপনার কাছে একটি অনুরোধ করছি, যে আমি গত ২০বছর ধরে দিল্লিতে বসবাস করছি। আর এখানে আমি আমার খেলার কুস্তির অনুশীলন করছি। কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আমাকে কোনও পুরস্কার দেওয়া হয়নি। এমনকি কোনও আর্থিক পুরস্কার বা সাহায্যও দেওয়া হয়নি।’

দিব্যা কাকরান আরও লিখেছেন,‘আপনি যেভাবে অন্যান্য খেলোয়াড়দের সম্মানিত করেন, এমন কি দিল্লির হয়ে অন্য কোনও রাজ্য থেকে খেলা ক্রীড়াবীদদের যেমনটা করে থাকেন, আমি আপনার কাছে অনুরোধ করছি যে আমাকেও সেভাবে সম্মানিত করুন।’ তিনি আরও বলেন,‘মনে হচ্ছে সময়ের পুনরাবৃত্তি হয়েছে। মনে হচ্ছে সবকিছু আগের মতই রয়েছে। আমার জন্য না অতীতে কিছু করা হয়েছিল না এখন কিছু করা হয়েছে।’

আরও পড়ুন… সিরিজ জিতে গাড়িতে রোহিতদের মাঠ পরিদর্শন, ফিরে এল নব্বইয়ের পরিচিত ছবি

শুক্রবার,ভারতীয় কুস্তিগীররা তাদের অভিযান শুরু করেছিল। ৬৮কেজি ওজনের বিভাগে,অর্জুন পুরস্কারপ্রাপ্ত দিব্যা কাকরান ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করেছিলেন। প্রথম রাউন্ডে হেরে গিয়েও বার্মিংহ্যাম কমনওেলথ গেমসের কুস্তিতে ব্রোঞ্জ জিতলেন ভারতের দিব্যা কাকরান। তিনি যাঁর কাছে প্রথম রাউন্ডে হেরে যান,তিনি ফাইনালে ওঠায় রেপেচেজের দরজা দিয়ে ব্রোঞ্জ পদক জয়ের জন্য লড়াই চালানোর সুযোগ পেয়ে যান ভারতীয় তারকা।উল্লেখ্য,রেপেচেজের দ্বিতীয় রাউন্ডে ক্যামেরুনের ব্লান্দিন এনগিরিকে ৪-০ ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জের লড়াইয়ে টিকে থাকেন দিব্যা। পরে ব্রোঞ্জ মেডেল বাউটে ভারতীয় তারকা টোঙ্গার ককার লেমালির মুখোমুখি হন। কার্যত আধ মিনিটেই সেই লড়াই জিতে নেন দিব্যা। লেমালিকে চিৎ করে বাজিমাত (২-০) করেন ভারতীয় তারকা।

বন্ধ করুন