মনোজ তিওয়ারি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- বিসিসিআই।
মনোজ তিওয়ারি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- বিসিসিআই।

সেঞ্চুরি করেও কেন দীর্ঘদিন মাঠে নামার সুযোগ পাননি, ধোনিকে জিজ্ঞাসা করতে চান মনোজ

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার পরেই তিওয়ারিকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে দেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

মহেন্দ্র সিং ধোনির জন্য একটা প্রশ্ন তুলে রেখেছেন মনোজ তিওয়ারি। সুযোগ থাকলেও মাহিকে কখনও যে প্রশ্নটা করেননি বাংলার তারকা ক্রিকেটার। তবে তিনি স্পষ্ট জানালেন যে, ভবিষ্যতে সুযোগ হলে প্রাক্তন অধিনায়কের কাছে তিনি অবশ্যই জানতে চাইবেন, দেশের হয়ে সেঞ্চুরি করার পরে দীর্ঘ ১৪ ম্যাচ কেন তাঁকে মাঠেই নামানো হয়নি।

টিম ইন্ডিয়ার হয়ে ১২টি ওয়ান ডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন মনোজ। ২০১১-র ডিসেম্বরে চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলে অবসৃত হয়েছিলেন তিনি। সেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কারও উঠেছিল তিওয়ারির হাতে। তবে ঠিক তার পরের ম্যাচেই মনোজকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে দেওয়া হয় কম্বিনেশনের স্বার্থে।

দীর্ঘ ১৪ ম্যাচ পরে পুনরায় প্লেয়িং ইলেভেনে জায়গা হয় মনোজের। যদিও ততদিনে কিছুটা হলেও উৎসাহ হারিয়েছিলেন বাংলার তারকা ব্যাটসম্যান। পরে টিম ইন্ডিয়ার হয়ে আরও কিছু ম্যাচ খেললেও জায়গা পাকা করতে পারেননি তিনি।

লকডাউনের মাঝে ফ্যানকোড অ্যাপে প্রকাশিত ভিডিওয় মনোজ জানালেন, তিনি এখনও ক্যাপ্টেন ধোনিকে জিজ্ঞাসা করেননি কেন এমনটা হয়েছিল।

তিওয়ারি বলেন, 'কখনই ভাবিনি সেঞ্চুরি করে ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার পরের ১৪ ম্যাচে আমার প্লেয়িং ইলেভেনে জায়গা হবে না। তবে আমি ক্যাপ্টেন, কোচ ও টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তকে সবসময় সম্মান জানিয়েছি। সেই সময় তাদের পরিকল্পনায় হয়ত অন্য কিছু ছিল। কখনও ধোনিকে জিজ্ঞাসা করার যথাযথ সুযোগ পাইনি বা উৎসাহ বোধ করিনি, এমনটা কেন হয়েছিল। আসলে আমি বরাবর সিনিয়রদের সম্মান জানাই। তবে ভবিষ্যতে কখনও এটা জিজ্ঞাসা করার ইচ্ছা রয়েছে।'

বন্ধ করুন