বাংলা নিউজ > ময়দান > নতুন দায়িত্বে ঋষভ পন্ত, ধোনির ছেড়ে দেওয়া সিংহাসনে ভারতের তরুণ উইকেটরক্ষক

নতুন দায়িত্বে ঋষভ পন্ত, ধোনির ছেড়ে দেওয়া সিংহাসনে ভারতের তরুণ উইকেটরক্ষক

নতুন দায়িত্বে ঋষভ পন্ত (ছবি:পিটিআই) (PTI)

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী লিখেছেন,‘রাজ্য সরকার দেবভূমির ছেলে এবং ভারতীয় ক্রিকেট দলের প্রতিভাবান খেলোয়াড় ঋষভ পন্তকে‘রাষ্ট্রীয় ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হিসাবে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে উত্তরাখণ্ডের যুব সাম খেলাধুলা এবং জনস্বাস্থ্যের প্রতি উৎসাহিত হবে। তোমার জন্য শুভ কামনা!’

ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক তথা বিস্ফোরক ব্যাটসম্যান ঋষভ পন্তকে উত্তরাখণ্ড সরকার তাদের রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর নিযুক্ত করেছে। যুবসমাজকে খেলাধুলা ও জনস্বাস্থ্যের প্রতি উৎসাহিত করার জন্য রাজ্য সরকার ঋষভ পন্তকে এই দায়িত্ব অর্পণ করেছে। বৃহস্পতিবার,উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি দিল্লির উত্তরাখণ্ড সদনে পন্তকে সম্মান জানাবেন। আমরা আপনাকে জানিয়ে রাখি,ঋষভ পন্ত মূলত উত্তরাখণ্ডের বাসিন্দা। তিনি হরিদ্বার জেলার রুরকিতে বেড়ে উঠেছেন এবং সেখানেই শিক্ষা লাভ করেছেন। তবে ঋষভ পন্ত দিল্লি থেকে রঞ্জি খেলতেন।

মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি নিজেই টুইট করে রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে পন্তকে নিয়োগের কথা জানিয়েছেন। তিনি লিখেছেন,‘রাজ্য সরকার দেবভূমির ছেলে এবং ভারতীয় ক্রিকেট দলের প্রতিভাবান খেলোয়াড় ঋষভ পন্তকে‘রাষ্ট্রীয় ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হিসাবে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে উত্তরাখণ্ডের যুব সাম খেলাধুলা এবং জনস্বাস্থ্যের প্রতি উৎসাহিত হবে। তোমার জন্য শুভ কামনা!’

আরও পড়ুন… আশিস নেহরা নাকি জ্যাভলিন থ্রোয়ার! পাকিস্তানের সঞ্চালককে ট্রোল করলেন সেহওয়াগ

২৪বছর বয়সে রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়া আশ্চর্যজনক,আন্তর্জাতিক স্তরে নিজেকে প্রমাণ করে ঋষভ পন্ত এই নামটি অর্জন করেছেন। আপনাকে জানিয়ে রাখি,পন্তের আগে তাঁর পরামর্শদাতা মহেন্দ্র সিং ধোনিও এই রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন।

ঋষভ পন্তের ক্যারিয়ারের দিকে তাকালে,তিনি এখনও পর্যন্ত ৩১টেস্ট,২৭টি ওয়ানডে এবং ৫৪টি টি-টোয়েন্টিতে যথাক্রমে ২১২৩, ৮৪০এবং ৮৮৩রান করেছেন। গত অস্ট্রেলিয়া সফরে ঋষভ পন্তের গাব্বা ইনিংস কেউ ভুলতে পারবেন না। এই খেলোয়াড় ২৪বছর বয়সে টিম ইন্ডিয়ার নেতৃত্বও নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় ঋষভ পন্তকে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক পন্ত।

বন্ধ করুন