বাংলা নিউজ > ময়দান > India A Team: সেপ্টেম্বরে ভারত সফরে আসছে নিউজিল্যান্ডের-এ দল, নভেম্বরে আসতে পারে অস্ট্রেলিয়া, রিপোর্ট

India A Team: সেপ্টেম্বরে ভারত সফরে আসছে নিউজিল্যান্ডের-এ দল, নভেম্বরে আসতে পারে অস্ট্রেলিয়া, রিপোর্ট

ফের মাঠে নামতে দেখা যাবে ভারতীয়-এ দলকে। ছবি- গেটি।

কিউয়িদের বিরুদ্ধে একটি গোলাপি বলের চারদিনের ম্যাচ খেলতে পারে ভারতীয়-এ দল।

টিম ইন্ডিয়ার রিজার্ভ বেঞ্চ তৈরিতে ভারতীয়-এ দলের কতবড় ভূমিকা রয়েছে, তা এতদিনে সবার জানা। জাতীয় দলের সাপ্লাই লাইন হিসেবে ভারতীয় এ-দলকে বিবেচনা করা হয় দীর্ঘদিন ধরে। বেশ কিছুদিন পরে ভারতীয় এ-দল ফের মাঠে নামতে চলেছে। এবার ঘরের মাঠে লড়াই শক্তিশালী নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

গতবছর দক্ষিণ আফ্রিকা সফরে শেষবার মাঠে নেমেছিল ভারতীয়-এ দল। তার পর থেকে আর কোনও দ্বি-পাক্ষিক সিরিজ দেখা যায়নি এ-দলের। এবার সেপ্টেম্বরের শুরুতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি চার দিনের বেসরকারি টেস্ট ও ৩টি লিস্ট-এ ম্যাচ খেলতে চলেছে ভারতীয়-এ দল, এমনটাই খবর ইএসপিএন-ক্রিকইনফোর। শোনা যাচ্ছে যে, অস্ট্রেলিয়া-এ দল নভেম্বরে ভারত সফরে আসতে পারে।

নিউজিল্যান্ড-এ দল ভারতে এসে পৌঁছবে অগস্টের শেষেই। দ্বি-পাক্ষিক সিরিজের সব ম্যাচগুলিই খেলা হতে পারে বেঙ্গালুরুতে। সম্ভাবনা রয়েছে একটি চার দিনের গোলাপি বলের ম্যাচ আয়োজনের। যদিও বোর্ডের তরফে এখনও সূচি চূড়ান্ত করা হয়নি।

আরও পড়ুন:- Kevin O'brien Retirement: জাতীয় দলে সুযোগ না পেয়ে খেলা ছাড়লেন বিশ্বকাপে সব থেকে কম বলে সেঞ্চুরি করা ক্রিকেটার

২০১৭-১৮ সালে নিউজিল্যান্ড-এ দল ভারতে একটি গোলাপি বলের ম্যাচ খেলেছিল। ম্যাচটি খেলা হয়েছিল বিজয়াওয়াড়ায়। যদিও রাতের আলোয় নয়, বরং দিনের বেলাতেই খেলা হয়েছিল সেই ম্যাচটি।

আরও পড়ুন:- Asia Cup 2022: কোহলির ফর্ম নিয়ে বড়সড় মন্তব্য সৌরভের, BCCI সভাপতির আশা পূরণ করতে পারবেন বিরাট?

শোনা যাচ্ছে যে বিসিসিআই ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা চালাচ্ছে বছরের শেষে এ-দলের দ্বি-পাক্ষিক সিরিজের জন্য। সম্ভবত রঞ্জি ট্রফির আগে নভেম্বরে অনুষ্ঠিত হতে পারে সেই সিরিজ। তার পরেই ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলতে উড়ে যাবে। বাংলাদেশ থেকে ফিরে ফেব্রুয়ারি-মার্চে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন