বাংলা নিউজ > ময়দান > নিজের অবসর নিয়ে এখনই কিছু ভাবতে নারাজ নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান রস টেলর
রস টেলর। ছবি- গেটি ইমেজেস।
রস টেলর। ছবি- গেটি ইমেজেস।

নিজের অবসর নিয়ে এখনই কিছু ভাবতে নারাজ নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান রস টেলর

  • টেস্ট এবং ওয়ান ডে দুই ফর্ম্যাটেই কিউয়িদের হয়ে সর্বোচ্চ রানের অধিকারী রস টেলর।

প্রায় দেড় দশকের ক্রিকেট কেরিয়ারে অনেক চড়াই উতরাইয়ের সাক্ষী থেকেছেন রস টেলর। নিজের সপ্তম ইংল্যান্ড সফরে আরও একবার কিউয়িদের হয়ে মাঠে নামতে দেখা যাবে নিউজিল্যান্ডের টেস্ট এবং ওয়ান ডের সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ব্যাটসম্যানকে। 

নিজের কেরিয়ারের সায়াহ্নে এসেও এখনই অবসরের কোন চিন্তাভাবনা করতে নারাজ টেলর। নিউজিল্যান্ডের এক ওয়েবসাইটের সাক্ষাৎকারে ৩৭ বছর বয়সী তারকা ব্যাটসম্যান জানান, ‘বয়স তো শুধু একটা সংখ্যা মাত্র। যতদিন অবধি আমি দলের হয়ে মাঠ এবং মাঠের বাইরে নিজের অবদান দিতে পারছি বলে মনে হবে, আশা করছি ততোদিন আমি খেলা চালিয়ে যেতে পারব। আমি আগে ভাবতাম ৩৫ বছর বয়সে (২০১৯ বিশ্বকাপের পর) আমি অবসর নেব। তবে ওখানে গিয়ে ব্যাটিং করার পর আমার মনে হয় আমি এখনও দলে নিজের অবদান দিতে পারব। তাই শুধুমাত্র বিশ্বকাপ বলেই অবসর নেওয়ার কথা ভাবিনি। আর সত্যি বলতে অবসরের জন্য আমার মাথায় নির্দিষ্ট কোন সংখ্যা নেই।’

বর্তমানে ক্রিকেটারদের ট্রেনিং, টেকনোলজি এবং তাঁদের ফিজিওরা যে ভাবে নিজেকে ফিট রাখতে সাহায্য করে তাতে ক্রিকেটাররা অনেক বেশি সময় ধরে খেলা চালিয়ে যেতে সক্ষম হয় বলেই দাবি টেলরের। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪০-র ওপর গড় নিয়ে ১৭ টি টেস্ট ম্যাচে মোট ১১৪৫ রান করেছেন টেলর। এ বারের ইংল্যান্ড সফরে সাফল্যের জন্য তাঁর চওড়া ব্যাটের দিকেই আবারও তাকিয়ে থাকবে কিউয়ি দল।

বন্ধ করুন