বাংলা নিউজ > ময়দান > শুরুতেই মিলেছিল প্রাণনাশের হুমকি, পাক সফর বাতিল নিয়ে মুখ খুললেন কিউয়ি ক্রিকেট কর্তা
পাকিস্তান সফরকারী নিউজিল্যান্ড ক্রিকেট দলের সদস্যরা। ছবি- টুইটার (@BLACKCAPS)।
পাকিস্তান সফরকারী নিউজিল্যান্ড ক্রিকেট দলের সদস্যরা। ছবি- টুইটার (@BLACKCAPS)।

শুরুতেই মিলেছিল প্রাণনাশের হুমকি, পাক সফর বাতিল নিয়ে মুখ খুললেন কিউয়ি ক্রিকেট কর্তা

  • সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কিউয়ি ক্রিকেটারদের হুমকি দেওয়া হয় বলে দাবি।

পাকিস্তান সফর বাতিল করার পর শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতেই ইসলামাবাদ হয়ে দুবাই পৌঁছে গিয়েছে ৩৪ সদস্যের কিউয়ি দল। এই সফর বাতিল নিয়ে বিতর্ক অব্যাহত থাকলেও ঠিক কী ঝুঁকি ছিল, সেই বিষয়ে বিস্তারিত জানানো হবে না বলে কিউয়ি বোর্ডের প্রধান ডেভিড হোয়াইট আগেই জানিয়েছেন। তবে কিউয়ি প্লেয়ার অ্যাসোসিয়েশন প্রধান হিথ মিলস জানান সফরের আগে ক্রিকেটারদের প্রাণনাশের হুমকি পান।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই হুমকি সকলকে চমকে দিলেও পরবর্তী ক্ষেত্রে তার ওপর গুরুত্ব আরোপ করা হয়নি। মিলস Cricbuzz-কে এক সাক্ষাৎকারে জানান, ‘দুইজন ক্রিকেটার সফরের পূর্বে প্রানঘাতী হুমকি পান। গোটা ঘটনাটাই অস্বাভাবিক হলেও ওরা সোশ্যাল মিডিয়ায় হুমকি পায়। তবে আমাদের বিশেষজ্ঞরা সেই বিষয়ে তদন্ত করে জানান সেইসব হুমকি খুব একটা গুরুতর নয়। এই নিয়ে চিন্তার তেমন কোন কারণ নেই।’

অনেকেই কিউয়িদের এই সিদ্ধান্তকে তাড়াহুড়োয় নেওয়া হঠকারিতা হিসাবে ব্যাখা করার পাশাপাশি এতে পাকিস্তান ক্রিকেটের বিস্তর ক্ষতি হবে বলে দাবি করেছেন। তবে তার সঙ্গে একেবারেই সহমত নন মিলস। ‘আমার মনে হয় না আমরা ওভাররিয়্যাক্ট করেছি। পাকিস্তানের হোটেল, মাঠ এমনকী বিমানবন্দরে পৌঁছে দেওয়ার সময়ও ওদের নিরপত্তা নিয়ে আমরা যথেষ্ট সন্তুষ্ট। তবে দিনের শেষে এক সিদ্ধান্তে আসতেই হত এবং ঝুঁকি নিয়ে ওই দেশে থাকা যেত না। তাই আমরা সফর বাতিল করতে বাধ্য হই।’ দাবি তাঁর।

বন্ধ করুন