বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে চিন্তায় নিউজিল্যান্ড, আহত তারকা ব্যাটসম্যান
নিউজিল্যান্ড দল। ছবি- টুইটার।
নিউজিল্যান্ড দল। ছবি- টুইটার।

ভারতের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে চিন্তায় নিউজিল্যান্ড, আহত তারকা ব্যাটসম্যান

  • ২ জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলার পরে ১৮ জুন ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামবেন কিউয়িরা।

জুন মাসেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জনের জন্য ভারতের মুখোমুখি হবে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দু'টি টেস্ট ম্যাচ খেলবেন উইলিয়ামসনরা। তবে মাঠে নামার আগেই কিউয়ি শিবিরে এসে পৌঁছল চরম দুঃসংবাদ।

ভারতে আইপিএল খেলতে ব্যস্ত অধিনায়ক উইলিয়ামসন-সহ বেশ কিছু তারকা। তবে গুরুত্বপূর্ণ সফরে ইংল্যান্ড  উড়ে যাওয়ার আগে বাকি খেলোয়াড়দের জন্য ট্রেনিং শিবিরের আয়োজন করা হয় নিউজিল্যান্ড বোর্ডের তরফে। শিবিরের প্রথম দিনেই ঘটল বিপত্তি। তারকা ব্যাটসম্যান ও লাল বলের ক্রিকেটে নিউজিল্যান্ডের সর্বকালের সর্বাধিক রান সংগ্রাহক রস টেলর চোটের কারণে মাঠ ছাড়তে বাধ্য হন।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ খেলতে পারেননি তিনি। সদ্য পেশির চোট সারিয়ে মাঠে ফিরেছেন টেলর, এরপরেই ঘটে এই বিপত্তি। পরে স্ক্যানের মাধ্যমে টেলরের বাঁ-কাফের পেশিতে ‘এ গ্রেড’ স্ট্রেন ধরা পড়ে। তবে চোট তেমন গুরুতর নয়।

টেলর দলের সাথে থেকেই চোট সারানোর প্রক্রিয়া চালু রাখবেন। আশা করা হচ্ছে আগামী সপ্তাহে ইংল্যান্ড উড়ে যাওয়ার আগেই ফের নেটে ব্যাট হাতে দেখা যাবে নিউজিল্যান্ডের সর্বকালের অন্যতম সের ব্যাটসম্যানকে। আগামী ২ জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার পরে ১৮ জুন ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামবেন কিউয়িরা।

বন্ধ করুন