বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া মরশুম শেষেই দীর্ঘ ১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ইতি টানছেন রস টেলর

ঘরোয়া মরশুম শেষেই দীর্ঘ ১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ইতি টানছেন রস টেলর

কিউয়ি কিংবদন্তি রস টেলর। ছবি- টুইটার।

টেস্ট এবং ওয়ান ডেতে টেলর নিউজিল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক।

একমাত্র ক্রিকেটার যার দখলে তিন ফর্ম্যাটেই শতাধিক ম্যাচ খেলার কৃতিত্ব রয়েছে, সেই কিংবদন্তি কিউয়ি তারকা রস টেলর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন। ২০২২ সালের ঘরোয়া মরশুমের পরেই চিরতের নিউজিল্যান্ড জাতীয় দলের জার্সি তুলে রাখবেন কিংবদন্তি ব্যাটার।

বহুদিন ধরেই ৩৭ বছরের টেলরের অবসর নিয়ে জল্পনা চলছিল। তবে বারবারই তিনি নিজের খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছার কথা স্পষ্ট করে দিয়েছিলেন। কিন্তু কিছুদিন আগেই সমাপ্ত ভারতীয় সফরে টেস্ট সিরিজে চূড়ান্ত ব্যর্থতার পরেই তাঁর দলে জায়গা নিয়ে প্রশ্ন আরও জোরদার হতে শুরু করে। সেই সিরিজ শেষ হওয়ার এক মাসের মধ্যেই, নিজের সুদীর্ঘ ঐতিহাসিক কেরিয়ারে ইতি টানার কথা জানালেন টেলর। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) নিজের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে টেলর নিজের সিদ্ধান্ত জানিয়ে লেখেন, ‘আসন্ন বছরের ঘরোয়া মরশুমে বাংলাদেশের বিরুদ্ধে দু'টি টেস্ট আর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছ'টি ওয়ান ডে খেলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ১৭ বছর ধরে আমাকে সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ। আমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা আমার কাছে অত্যন্ত গর্বের ছিল।’

বছরের শুরুতেই, ১ জানুয়ারি বাংলাদেশের বিরুদ্ধে নিজের শেষ টেস্ট সিরিজ খেলতে নামবেন টেলর। ১০২টি বিশ ওভারের ম্যাচ খেলে ১৯০৯ রান রয়েছে তাঁর দখলে। অপরদিকে, ওয়ান ডেতে ২৩৩টি ম্যাচ খেলে ৮৫৮১ রান এবং ১১০টি টেস্ট খেলে ৭৫৮৪ রান করেছেন টেলর, যা দুই ফর্ম্যাটেই নিউজিল্যান্ড ক্রিকেটার হিসেবে সর্বাধিক। শেষ দুইবার ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালিস্ট হলেও, সম্প্রতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেতাব জয়ই দলগতভাবে টেলরের নিউজিল্যান্ড কেরিয়ারের সর্বোচ্চ প্রাপ্তি।

বন্ধ করুন