বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ড আর 'আন্ডারডগ' নয়! দ্রাবিড়ের মতে ক্রিকেটের প্রথাগত ধারণা বদলে দিয়েছে উইলিয়ামসনরা
ক্রিকেটের প্রথাগত ধারণা বদলে দিয়েছে উইলিয়ামসনরা! (ছবি:গেটি ইমেজ)
ক্রিকেটের প্রথাগত ধারণা বদলে দিয়েছে উইলিয়ামসনরা! (ছবি:গেটি ইমেজ)

নিউজিল্যান্ড আর 'আন্ডারডগ' নয়! দ্রাবিড়ের মতে ক্রিকেটের প্রথাগত ধারণা বদলে দিয়েছে উইলিয়ামসনরা

  • জয়পুরে প্রথম ভারত বনাম নিউজিল্যান্ড টি টোয়েন্টি  ম্যাচের  ২৪ ঘন্টা আগে নিউজিল্যান্ড শিবির নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা। তাদের প্রথম সাংবাদিক সম্মেলনে তারা একসঙ্গে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড এবং তাদের খ্যাতি সম্পর্কে কথা বললেন।

জয়পুরে প্রথম ভারত বনাম নিউজিল্যান্ড টি টোয়েন্টি ম্যাচের ২৪ ঘন্টা আগে নিউজিল্যান্ড শিবির নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা। তাদের প্রথম সাংবাদিক সম্মেলনে তারা একসঙ্গে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড এবং তাদের খ্যাতি সম্পর্কে কথা বললেন। ব্ল্যাক ক্যাপসদের 'আন্ডারডগ'  প্রসঙ্গে মুখ খুললেন তারা। এই বিষয়ে কথা বলতে গিয়ে, ভারতের নতুন প্রধান কোচ দ্রাবিড় বলেছেন যে গত কয়েক বছরে এই ধারণাটি পরিবর্তিত হয়েছে এবং তাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রতিটি দলই জানে যে তারা কত বড় দল।

দ্রাবিড় জানান, ‘নিউজিল্যান্ড খুব ভালো দল, এটা নিয়ে কোনও ভুল করবেন না। গত কয়েক বছরে তাদের পারফরম্যান্স ব্যতিক্রমী, আমি মনে করি প্রতিটি টুর্নামেন্টে তাদের আন্ডারডগ বলা ফ্যাশনেবল হয়ে উঠেছে। কিন্তু সত্যি বলতে, আমি মনে করি সেই ধারণা বদলে গেছে। তারা টুর্নামেন্টে আসে আন্ডারডগ হয়ে তবে আমি নিশ্চিত যে অভ্যন্তরীণভাবে যে দলগুলি তাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে, তারা জানে যে তারা যে কতটা শক্তিশালী। তারা যে কোনও টুর্নামেন্টে খেললেই সেখানে তারা টপ ক্লাস প্রতিযোগী হয়ে খেলে।’ 

তিনি আরও বলেন, ‘নিউজিল্যান্ড ভালো নেতৃত্বে রয়েছে এবং তারা ভালোভাবে প্রস্তুত। সাম্প্রতিক টুর্নামেন্টে তারা ভারতকে হারিয়েছে, এটি একটি সত্য। তবে এখানে আমাদের জন্য আরও ভালো হওয়ার একটি ভালো সুযোগ রয়েছে এবং আশা করি, আমরা তাদের বিপক্ষে একটি সুযোগ পাব।’ উভয় দলই তাদের দলের অন্যতম সেরা বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন ছাড়াই মাঠে খেলতে নামবে। কারণ উভয় আধুনিক গ্রেট এই ফর্ম্যাট থেকে বিরতি নিয়ে টেস্ট সিরিজে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছে। তাছাড়া, ৩ সপ্তাহেরও কম সময়ের মধ্যে এটি হবে দলগুলোর দ্বিতীয় সাক্ষাৎ। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12 পর্বে শেষ দেখা হয়েছিল কিউইরা আট উইকেটে জিতেছিল।

বন্ধ করুন