বাংলা নিউজ > ময়দান > নিভৃতবাসে কাটাতে হবে অত্যাধিক সময়, অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে নামই তুলে নিল কিউয়িরা
নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দল। ছবি- টুইটার।
নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দল। ছবি- টুইটার।

নিভৃতবাসে কাটাতে হবে অত্যাধিক সময়, অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে নামই তুলে নিল কিউয়িরা

  • আগামী বছর ১৪ জানুয়ারি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

সাম্প্রতিক আইসিসি টুর্নামেন্টে নিউজিল্যান্ড সিনিয়ার দলের পারফরম্য়ান্স চমকপ্রদ। তবে সিনিয়রদের সাফল্যের মাঝেই জুনিয়ারদের জন্য কিছুটা হলেও হতাশাজনক খবর। আগামী বছর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হতে চলা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে নাম তুলে নিল কিউয়িরা।

বিশ্বে করোনার প্রভাব কমলেও তা পুরোপুরি নির্মূল হয়ে যায়নি। সিনিয়ার হোক বা জুনিয়ার করোনার কারণে বিদেশ সফর করা সকলকেই নির্দিষ্ট সময় নিভৃতবাসে কাটে হবেই। তবে কিউয়ি জুনিয়ররা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশগ্রহণ করলে তাদের অত্যাধিক সময় নিভৃতবাসে কাটাতে হবে যা স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। সেই কথা মাথায় রেখেই বিশ্বকাপ নিউজিল্যান্ড অংশ নেবে না বলে ঠিক করেছে। তাদের জায়গায় বিশ্বকাপে অল্পের জন্য যোগ্যতাঅর্জন করতে ব্যর্থ হওয়া স্কটল্যান্ডকে টুর্নামেন্ট খেলার সুযোগ দেওয়া হয়েছে।

১৪ জানুয়ারি থেকে শুরু হওয়া বিশ্বকাপে ১৬টি দল অংশ নিচ্ছে, যার মধ্যে ১০টি দল সরাসরি কোয়ালিফাই করেছে এবং বাতি ছয়টি নিজেদের মহাদেশীয় বিভাগ জিতে বিশ্বকাপ খেলার টিকিট পেয়েছে। আগের বারের মতোই প্রতি বিভাগ থেকে দুইটি করে দল কোয়ার্টার ফাইনালের জন্য কোয়ালিফাই করবে। তবে বাকি দুই দলও নয় থেকে ১৬ নম্বর স্থানের জন্য প্লেট গ্রুপে লড়াই করবে, যার অর্থ সকল দলগুলিই প্রায় সমান সংখ্যক ম্যাচ খেলে নিজেদের উন্নতি করার সুযোগ পাবে। ভারতীয় দল আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং উগান্ডার সঙ্গে গ্রুপ বি-তে রয়েছে।

বন্ধ করুন